অস্ট্রেলিয়া থেকে ফ্লিন ক্যাম্পবেল আবারো বেদনামুক্ত হাঁটতে পেরে শিহরিত, ভারতে আংশিক হাঁটু প্রতিস্থাপন শল্যচিকিত্সার জন্য ধন্যবাদ

অস্ট্রেলিয়া থেকে ফ্লিন ক্যাম্পবেল সমান সক্রিয় পরিবারের একজন খুব সক্রিয় মানুষ, হাঁটুর ব্যথার কারণে তিনি এক জ্বলজ্বল ও কষ্টকর জীবন যাপন করছিলেন, যা তার চেষ্টা করার সমস্ত ক্ষেত্রে বাধা সৃষ্টি করেছিল। তিনি বেড়াতে যেতে, সিঁড়িতে উঠতে বা অনুশীলন করতে পারেননি। তার কাজের জীবনও ভোগান্তির মধ্যে ছিল। মাত্র 10 মিনিটের হাঁটা হাঁটুতে এক উদ্বেগজনক ব্যথা শুরু করবে। তিনি অস্ট্রেলিয়ার একটি স্থানীয় অর্থোপেডিক্সের সাথে পরামর্শ করছিলেন, যিনি তাকে হাঁটুতে করানোর জন্য করেছিলেন।


ফ্লিন ক্যাম্পবেল 36 বছর বয়সে তার বাম হাঁটুর অস্থিতে অনড় হয়ে যাওয়ার ফলে ধ্রুবক এবং তীব্র ব্যথা হয়। যখন ব্যথা তাঁর কাছে সম্পূর্ণ অসহনীয় ছিল, তখন তিনি হাঁটু প্রতিস্থাপনের জন্য যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। ইন্টারনেটে স্ক্রোল করার পরে, তিনি ভারতের আংশিক হাঁটু প্রতিস্থাপনের অস্ত্রোপচার সম্পর্কে জানতে পারেন। বিশদটি যখন যাচ্ছিল, তিনি উত্তেজিত হয়েছিলেন এবং তা সম্পন্ন করার অপেক্ষায় ছিলেন। প্রক্রিয়াটি ত্বরান্বিত করার জন্য, তিনি যৌথ প্রতিস্থাপন শল্যচিকিত্সার হাসপাতালে ভারত ডাকেন এবং প্রক্রিয়াটি সম্পর্কে খোঁজখবর নেন। তিনি কেস ম্যানেজারের মাধ্যমে ভারতের আংশিক হাঁটু প্রতিস্থাপন শল্যচিকিত্সা হাসপাতালের কমপক্ষে ৫ জন চিকিৎসকের মতামত পেয়েছিলেন। পরে তার কেস ম্যানেজারের সহায়তায় তিনি ভারতে অস্ত্রোপচার করার পরিকল্পনা করেন।

যৌথ প্রতিস্থাপন শল্যচিকিৎসা হাসপাতালের ভারত দল তাকে ভারতে আসতে সহায়তা করার জন্য প্রয়োজনীয় সমস্ত ব্যবস্থা এবং নথিপত্র তৈরি করে। শীঘ্রই, ফ্লিন ভারতে পৌঁছে তাকে বিমানবন্দর থেকে হোটেলটিতে সহায়তা করা হয়েছিল। পরের দিন, ভারতের আংশিক হাঁটু প্রতিস্থাপন শল্যচিকিৎসা হাসপাতালে হাঁটু সার্জনের সাথে তার অ্যাপয়েন্টমেন্টের সময় নির্ধারণ করা হয়েছিল, যিনি এ পর্যন্ত প্রায় 50,000 হাঁটু সার্জারি করেছেন। তার অ্যাপয়েন্টমেন্টের সময়, তিনি হাঁটুর ব্যথার সাথে সম্পর্কিত একটি মামলার ইতিহাস দিয়েছেন। সার্জনের সাথে সাক্ষাতের আগে ফ্লিন ন্যূনতম আক্রমণাত্মক হাঁটু প্রতিস্থাপন সম্পর্কে শিখেছিলেন এবং অনুভব করেছিলেন যে, তার কার্যকলাপের স্তর এবং যত তাড়াতাড়ি সম্ভব তার বাগানে ফিরে যাওয়ার আকাঙ্ক্ষার কারণে এটি যাওয়ার সর্বোত্তম উপায় ছিল, তাই তিনি এই সময়টির সাথে এই বিকল্প সম্পর্কে আলোচনা করেছিলেন পরামর্শ। হাঁটু এক্স-রে সম্পন্ন করার পরে, ডাক্তার নিশ্চিত করেছেন যে তিনি ন্যূনতম আক্রমণাত্মক দ্বিপাক্ষিক হাঁটু প্রতিস্থাপনের সার্জারি করতে পারেন। শীঘ্রই, অস্ত্রোপচারের তারিখ নির্ধারিত ছিল।

ফ্লিন অস্ত্রোপচারের আগে বেশ নার্ভাস ছিলেন; তবে তাকে হাসপাতালের কর্মীরা স্বাচ্ছন্দ্য দিয়েছিলেন। এছাড়াও, ডাক্তার তার সাথে দেখা করে আশ্বাস দিয়েছিলেন যে তিনি পুরোপুরি ভাল আছেন। নির্ধারিত দিনে, তার প্রাক-অপারেটিভ পরীক্ষা নেওয়া হয়েছিল। রিপোর্টের পরে তাকে অপারেশন থিয়েটারে নিয়ে যাওয়া হয়। প্রায় 3 ঘন্টা অস্ত্রোপচার করা হয়েছিল। "তিহ্যগতভাবে, হাঁটু প্রতিস্থাপন প্রায় 8 থেকে 12 ইঞ্চি লম্বা চিরাগুলির মাধ্যমে করা হয়েছিল, তারপরে, হাঁটুর সংস্পর্শে আসতে আপনার হাঁটুর ঘোরানো দরকার।" অপারেটিং সার্জন বলেছিলেন।

অস্ত্রোপচারের পরপরই রোগীকে ওয়ার্ডে স্থানান্তর করা হয়। তাকে সুস্থ হওয়ার জন্য পরবর্তী কয়েকদিন হাসপাতালে থাকতে হয়েছিল। "আমি শিহরিত হয়েছিলাম," তিনি বলেছিলেন। “অস্ত্রোপচারের আগে, এটি 10 ​​মিনিটের জন্য হাঁটার চেষ্টা ছিল। আমি হাঁটব এবং তারপরে বসে থাকার জন্য একটি স্পট সন্ধান করব কারণ আমি উদ্দীপক যন্ত্রণা আর বেশিদিন দাঁড়াতে পারছিলাম না। পুনরুদ্ধার পর্ব ছিল কঠিন কিন্তু কর্মীরা খুব সমবায় ছিলেন। এটি ভারতের সেরা অর্থোপেডিক হাসপাতাল ছিল। ”অবশেষে, তাকে অব্যাহতি দেওয়া হয়েছিল এবং তিনি দেশে ফিরে অস্ট্রেলিয়ায় চলে এসেছিলেন।

ভারতের আংশিক হাঁটু প্রতিস্থাপন শল্যচিকিৎসা হাসপাতালে অস্ত্রোপচারের তিন সপ্তাহেরও কম সময়ের মধ্যে, ফ্লিন তার পছন্দ মতো কাজ করে ফিরে আসছিলেন এবং ইতিমধ্যে স্থানীয় পার্কে দেড় কিলোমিটার হাঁটাচলা করতে সক্ষম হন। ফ্লিন প্রমাণ করে যে ভারতের আংশিক হাঁটু প্রতিস্থাপন শল্যচিকিত্সার হাসপাতালে তাঁর সম্পূর্ণ অভিজ্ঞতা হাঁটুর প্রতিস্থাপনের পোস্টোপারেটিভ ব্যথা এবং চ্যালেঞ্জকে সার্থক করে তুলেছে। "জয়েন্ট রিপ্লেসমেন্ট সার্জারি হাসপাতাল ভারত সকলেই আমার ব্যথার বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছে এবং আমার অগ্রগতি সম্পর্কে যেমন ছিল তেমন উত্তেজিত বলে মনে হয়েছিল।"

আমাদের রোগীর জন্য দ্রুত ট্র্যাক পরিষেবা রয়েছে। বিস্তারিত জানার জন্য
কল করুন: + 91-9860432255 বা
 মেইল এ: enquiry@jointreplacementsurgeryhospitalindia.com
অস্ট্রেলিয়া থেকে ফ্লিন ক্যাম্পবেল আবারো বেদনামুক্ত হাঁটতে পেরে শিহরিত, ভারতে আংশিক হাঁটু প্রতিস্থাপন শল্যচিকিত্সার জন্য ধন্যবাদ অস্ট্রেলিয়া থেকে ফ্লিন ক্যাম্পবেল আবারো বেদনামুক্ত হাঁটতে পেরে শিহরিত, ভারতে আংশিক হাঁটু প্রতিস্থাপন শল্যচিকিত্সার জন্য ধন্যবাদ Reviewed by Lena Rivera on January 23, 2020 Rating: 5

No comments:

ads 728x90 B
Powered by Blogger.