রোবোটিক সার্জারি অর্থোপেডিক্সকে কীভাবে রূপান্তর করছে

রোবোটিক জয়েন্ট রিপ্লেসমেন্ট সার্জারি প্রচলিত সার্জারির বিপরীতে একটি উচ্চ হাত ধরে 

রোবোটিক জয়েন্ট সার্জারি একটি অন্যতম উন্নত অস্ত্রোপচার কৌশল যা মূলত ভারতীয় চিকিত্সা চিকিত্সায় নিযুক্ত হয়। প্রচলিত কৌশলগুলির বিপরীতে, জটিল সার্জারি এবং উচ্চ নির্ভুলতার ক্ষেত্রে রোবোটিক সার্জারি একটি উপরের হাত ধরে। রোবোট-সহকারী মেশিনগুলি ডাক্তারদের কম সময়ে আরও নির্ভুলতার সাথে রোগীদের চিকিত্সা করার অনুমতি দিয়ে ভারতীয় চিকিত্সা ব্যবস্থাকে শক্তিশালী করছে।
অপারেটিং মেশিনগুলির নতুন আপগ্রেড এবং অভিযোজনযোগ্যতা চিকিত্সা চিকিত্সাগুলিতে একটি বিশাল বিপ্লব এনেছে যা অর্থোপেডিকসকে পুরো নতুন স্তরে রূপান্তরিত করছে। এই রোবটগুলি ক্ষুদ্র ক্ষুদ্রায়িত ਚੀেরা এবং স্বাচ্ছন্দ্যের মাধ্যমে জটিল অস্ত্রোপচার কৌশল সম্পাদন করতে সক্ষম।


রোবোটিক সার্জারির মূল প্লেয়ার হাসপাতাল

নিম্নলিখিত রোবোটিক জয়েন্ট রিপ্লেসমেন্ট সার্জারি ভারতের জন্য বিখ্যাত শীর্ষ 10 হাসপাতালগুলির তালিকা নীচে রয়েছে।
• ফোর্টিস গ্রুপ অফ হাসপাতাল
• সর্বোচ্চ হাসপাতাল
• আর্টেমিস হাসপাতাল
• বিএলকে হাসপাতাল
• নানাবতী হাসপাতাল
• গ্লোবাল গ্রুপ অফ হাসপাতাল
• মণিপাল হাসপাতাল
• লীলাবতী হাসপাতাল
• ভঙ্গ ক্যান্ডি হাসপাতাল
• মেডান্তা হাসপাতাল

রোবোটিক-সহায়তাযুক্ত হাঁটু এবং হিপ সার্জারি

রোবোটিক সহায়তাযুক্ত হাঁটু সার্জারি: এটি একটি শল্যচিকিত্সার পদ্ধতি যেখানে রোবোটিক-সহায়তাযুক্ত যন্ত্রপাতিটি সার্জনকে হাঁটু প্রতিস্থাপনকে সঠিক অবস্থানে রাখার জন্য নির্দেশনা দেয়। রিয়েল-টাইম ভিডিও এবং নেভিগেশনের সাহায্যে আশেপাশের হাড়কে আকার এবং সমন্বয় করা হয় যাতে কোনও সার্জন ঘটনাস্থলে ইমপ্লান্টটি যথাযথভাবে স্থাপন করতে পারেন।

রোবোটিক-সহায়তাযুক্ত হিপ সার্জারি: এটি একটি শল্যচিকিত্সার প্রক্রিয়া যেখানে হিপ জয়েন্টের অসুস্থ বা ত্রুটিযুক্ত অংশ অপসারণের জন্য রোবোট-সহকারী যন্ত্রপাতি ব্যবহার করা হয়। অপসারণের প্রক্রিয়া শেষে, স্থানটি একটি কৃত্রিম ইমপ্লান্ট দ্বারা পরিবর্তিত করা হয়, যাকে ধাতব কাপ বলা হয়, যা পায়ে হিপকে সংযুক্ত করতে কার্যকরভাবে হিপ সকেট হিসাবে কাজ করে।

রোবোটিক সার্জারির সুবিধা

• রোবোটিক সার্জারি একটি কম সময় সাশ্রয়ী এবং কার্যকর প্রক্রিয়া যা শেষ পর্যন্ত রোগীর হাসপাতালে ভর্তির সময়কে ছোট করে তোলে।
• যেহেতু রোবোটিক শল্য চিকিত্সা উন্নতি করছে এবং আপগ্রেড হচ্ছে, এটি ব্যয় এবং অস্বস্তি হ্রাস করার জন্য উচ্চ নির্ভুলতার হারের জন্য প্রয়োজনীয় সমস্ত প্রয়োজনীয় পরিবর্তনকে অন্তর্ভুক্ত করেছে।
• এই চিকিত্সা পদ্ধতির উচ্চ সাফল্যের হার রোগীকে দ্রুত পুনরুদ্ধার করতে এবং তার প্রতিদিনের ক্রিয়াকলাপগুলিতে ফিরে আসতে দেয়।
•  এই উন্নত প্রকারের যন্ত্রপাতি এবং সামান্য চেরাগুলি সহ জটিল সার্জারি করতে সক্ষম, যা     সংক্রমণের ঝুঁকি কমায়।
•  অস্ত্রোপচারের সময় রক্তক্ষয় হ্রাস করা যায়।

রোবোটিক সার্জারি সম্পর্কিত উদ্বেগ

রোবোটিক সার্জারি সম্পর্কে অন্যতম উদ্বেগ হ'ল, অপারেটিং ব্যয়। যন্ত্রপাতি পরিচালনার জন্য উচ্চ রক্ষণাবেক্ষণ ব্যয় এবং অতিরিক্ত প্রশিক্ষণ অপারেটিং পদ্ধতি আরও ব্যয়বহুল করে তোলে। তবে জটিল অস্ত্রোপচারের কার্যকারিতার কারণে রোবোটিক সার্জারির ব্যয়বহুল ব্যয় ন্যায্য।
এই রোবোটিক সিস্টেমগুলি অপারেটিং অঞ্চলে একটি বৃহত্তর স্থান দখল করে, যা কখনও কখনও অপারেশন চলাকালীন রোগীদের অ্যাক্সেস করতে অসুবিধা সৃষ্টি করে।
একটি মেশিন হিসাবে এটি সর্বদা ব্রেকডেনের সামান্যতম সম্ভাবনা ধারণ করে।

কেন আন্তর্জাতিক রোগীরা ভারতে রোবোটিক জয়েন্ট রিপ্লেসমেন্ট বেছে নেয়

গত কয়েক বছরে, রোবোটিক সার্জারির ক্ষেত্রে ভারত বিশ্বব্যাপী প্রতিযোগী হিসাবে বিকশিত হয়েছে। ভারতে রোবোটিক জয়েন্ট রিপ্লেসমেন্ট সার্জারি উচ্চ সাফল্যের হারের সাথে আরও অর্থনৈতিক। প্রতিবছর, ভারতীয় চিকিত্সা ব্যবস্থাটি রোবট-সহায়তায় পরিচালিত অপারেশনগুলিকে উন্নত করার জন্য উন্নত প্রযুক্তি এবং ধারণা নিয়ে আসছে, যাতে ভারতে আগত রোগীরা স্বল্প ব্যয় এবং কার্যকর চিকিত্সা পেতে পারে।
ডাক্তারদের রোবোটিক সহায়তাযুক্ত যন্ত্রপাতি চালানোর বহু বছরের অভিজ্ঞতা রয়েছে কারণ তারা এটির সাথে কাজ করার জন্য ভাল প্রশিক্ষণ প্রদান করে। তারা সফলভাবে বিশ্বজুড়ে হাজার হাজার রোগীর চিকিত্সা করেছে এবং এখনও আপনার অভিজ্ঞতাটিকে আরও সন্তুষ্ট এবং নিরাময়ের জন্য উত্সাহী।
হাসপাতালগুলির উন্নত অবকাঠামো এবং বিমানবন্দরের সাথে সহজ যোগাযোগ রয়েছে। কর্মী কর্মীরা ভাল আচরণ এবং যোগাযোগের ক্ষেত্রে ভাল যারা রোগীদের সর্বোত্তম পরিষেবাটি নিশ্চিত করে যাতে আপনি আরও ভাল চিকিত্সা এবং যত্ন নিতে পারেন।

রোবোটিক জয়েন্ট রিপ্লেসমেন্টের জন্য সেরা অর্থোপেডিক সার্জন বা শীর্ষে সাশ্রয়ী অর্থোপেডিক হাসপাতাল খুঁজছেন,আমাদের কল করুন: + 91-98604-32255আমাদের মেইল করুন: enquiry@jointreplacementsurgeryhospitalindia.com

রোবোটিক সার্জারি অর্থোপেডিক্সকে কীভাবে রূপান্তর করছে রোবোটিক সার্জারি অর্থোপেডিক্সকে কীভাবে রূপান্তর করছে Reviewed by Lena Rivera on January 27, 2020 Rating: 5

No comments:

ads 728x90 B
Powered by Blogger.