আংশিক হাঁটু প্রতিস্থাপনের সার্জারি কি আপনার পক্ষে সঠিক?

আংশিক হাঁটু প্রতিস্থাপন

আংশিক হাঁটু প্রতিস্থাপন শল্য চিকিত্সা আংশিক হাঁটু জয়েন্ট বাত জন্য করা হয়, অন্যথায় অস্টিওআর্থারাইটিস বলা হয়। এই অস্ত্রোপচারটি ইদানীং জনপ্রিয়তা অর্জন করেছে এবং গভীরভাবে প্রস্তাব দেওয়া হচ্ছে কারণ এতে ছোট্ট প্রবেশের স্থান এবং দ্রুত পুনরুদ্ধার অন্তর্ভুক্ত রয়েছে, মোটামুটি তিহ্যবাহী মোট হাঁটুর প্রতিস্থাপন শল্যচিকিত্সার মতো নয়। আংশিক হাঁটুর প্রতিস্থাপন, একইভাবে অবতীর্ণ হাঁটু আর্থ্রোপ্লাস্টি নামে পরিচিত এমন একটি অস্ত্রোপচার যা হাঁটুর জয়েন্টের অস্টিওআর্থারাইটিসের চিকিত্সার জন্য বিবেচিত হতে পারে। সাধারণত, হাঁটু জয়েন্টের গুরুতর বাতের জন্য রোগীদের মোট হাঁটু প্রতিস্থাপনের অভিজ্ঞতা রয়েছে। মোট হাঁটুর প্রতিস্থাপনে, সমস্ত কল
টিজ হাঁটুর জয়েন্ট থেকে সরানো হয় এবং ধাতব বা প্লাস্টিকের ইমপ্লান্ট প্রতিস্থাপিত হয়।



আংশিক হাঁটু প্রতিস্থাপনের মাধ্যমে কে উপকৃত হতে পারে?

ভারতে সর্বনিম্ন আক্রমণাত্মক আংশিক হাঁটু প্রতিস্থাপন শল্য চিকিত্সা রোগীদের মধ্যে ইঙ্গিত দেওয়া হয় যারা রক্ষণশীল চিকিত্সা ব্যর্থ হয়েছে হাঁটু চরম সংশ্লেষ এই রোগ সম্পর্কে এই কৌশল সম্পর্কে চিন্তা করতে পারে। আংশিক হাঁটুতে অস্ত্রোপচার সম্ভব হতে পারে যদি হাঁটুতে আর্থ্রাইটিস সীমিত অঞ্চলে সীমাবদ্ধ থাকে। যদি যৌথ প্রদাহ বোর্ড জুড়ে থাকে, তবে আংশিক হাঁটু প্রতিস্থাপন উপযুক্ত নয়, এবং এটি বিবেচনা করা উচিত নয়। তেমনিভাবে, রোগীদের ক্ষেত্রে আংশিক হাঁটু অস্ত্রোপচারের পরামর্শ দেওয়া হয়:
- 55 বছরেরও বেশি পুরানো
- স্থূল নয়
- মধ্যপন্থী সিডেন্টারি
- ত্রুটিযুক্ত টেন্ডস (স্পষ্টভাবে ACL) করুন
যদি এই ক্ষমতাগুলি পূরণ না করা হয়, তবে ন্যূনতম আক্রমণাত্মক আংশিক হাঁটু অস্ত্রোপচার ততটা সফল হতে পারে না। দুর্ভাগ্যক্রমে, অসংখ্য রোগী এই ন্যূনতম আক্রমণাত্মক পদ্ধতির জন্য এইভাবে অযোগ্য।

আংশিক হাঁটু প্রতিস্থাপনের সময় কী ঘটে?

পুরো পদ্ধতিটি সাধারণ অ্যানেশেসিয়াতে করা হয়। ছেঁড়াটি আপনার হাঁটুর সামনের দিকে তৈরি। সার্জন তারপরে তিনটি স্বতন্ত্র হাঁটু বিভাগগুলি বিশ্লেষণ করে এবং কার্টিলেজ ক্ষতির পরিমাণ অনুসন্ধান করে। যদি ক্ষতিটি একটি বগিতে সীমাবদ্ধ থাকে এবং লিগামেন্টগুলি সাবলীল হয়, তবে অন্তর্ভুক্ত কারটিলেজটি ক্ষতিগ্রস্থ হাঁটু বগি থেকে বহিষ্কার করা হবে। আংশিক হাঁটু প্রতিস্থাপন একটি ন্যূনতম আক্রমণাত্মক কৌশল দ্বারা সঞ্চালিত হয় অন্যথায় ন্যূনতম আক্রমণাত্মক আংশিক হাঁটু প্রতিস্থাপনের সার্জারি বলা হয়। এটি পেশী বা লিগামেন্টের তুচ্ছ ক্ষতির অনুকূল অবস্থান এবং অপেক্ষাকৃত দ্রুত পুনরুদ্ধার এবং traditionalতিহ্যগত শল্যচিকিত্সার তুলনায় কম পোস্টোপারেটিভ ব্যথা সহ একটি অগ্রিম কৌশল। আংশিক হাঁটু বাণিজ্য শল্য চিকিত্সা 1 থেকে 2 ঘন্টা পর্যন্ত চলে।

আংশিক হাঁটু প্রতিস্থাপন সার্জারি থেকে পুনরুদ্ধার করা

আংশিক হাঁটু প্রতিস্থাপনের পরে পুনরুদ্ধার দ্রুত। হাসপাতালের থাকার সময়টি কেবল 24-48 ঘন্টা। রোগী কৌশলটির পরের দিন হাঁটুতে চলতে শুরু করতে পারেন এবং সাত দিনের সময় ধরে ক্রিয়াকলাপ চালিয়ে যেতে পারেন। পুনরুদ্ধারের তিন মাস পরে আরও কঠোর ক্রিয়াকলাপ অনুমোদিত হয়।

ডাঃ প্রকাশ দোশির সার্জারির পরামর্শ

ডঃ প্রকাশ দোশি ভারতের মুম্বাইয়ের একটি সেরা অর্থোপেডিক্স এবং জয়েন্ট রিপ্লেসমেন্ট সার্জন। মুম্বাইয়ের ভিলেপারলে পশ্চিমের নানাবতী হাসপাতালের অর্থোপেডিক সার্জন ডাঃ প্রকাশ দোশি বলেছিলেন, "আংশিক হাঁটুর প্রতিস্থাপনকে প্রাক-কর্মক্ষম ধর্মঘট হিসাবে ভাবেন।" "সাধারণত হাঁটু প্রতিস্থাপনের সম্পূর্ণ অস্ত্রোপচার এড়ানোর জন্য রোগীদের ব্যথা কমাতে এবং হাঁটুর কার্যকারিতা পর্যাপ্তভাবে উন্নত করার লক্ষ্যে আংশিক হাঁটু প্রতিস্থাপনের শল্যচিকিত্সার উদ্দেশ্য হবে।" সর্বাধিক সিনিয়র অর্থোপেডিক সার্জন হলেন, ডাঃ প্রকাশ দোশি সবচেয়ে নির্ভরযোগ্য এবং শীর্ষস্থানীয় মুম্বাইয়ের জয়েন্ট রিপ্লেসমেন্ট সার্জন এবং হিপ, হাঁটু এবং কাঁধের ন্যূনতম আক্রমণাত্মক ফ্র্যাকচার কেয়ার এবং আর্থ্রোপ্লাস্টিতে বিশেষীকরণ

আংশিক হাঁটু প্রতিস্থাপনের জন্য কেন একটি যৌথ প্রতিস্থাপন সার্জারি হাসপাতাল ভারত বেছে নেবেন?

সাধারণত, ভারত আংশিক হাঁটু প্রতিস্থাপন শল্যচিকিত্সার জন্য সবচেয়ে পছন্দের চিকিত্সার গন্তব্য হয়ে উঠেছে। ভারতে গ্রহের সেরা অর্থোপেডিক হাসপাতাল এবং চিকিত্সা কেন্দ্র এবং কিছু প্রচলিত সুবিধা রয়েছে, যেখানে প্রায় শূন্য রোগীদের সংক্ষিপ্ত তালিকা রয়েছে। জয়েন্ট রিপ্লেসমেন্ট সার্জারি হসপিটাল ইন্ডিয়া রোগীদের এবং তাদের প্রিয়জনের সমস্যা সমাধানের জন্য মনোযোগ, যত্ন এবং সহানুভূতির সাথে সর্বাধিক দুর্দান্ত হাড় এবং যৌথ স্বাস্থ্যসেবা সরবরাহ করে। মেডিকেল টিম বোর্ড-সার্টিফাইড অর্থোপেডিক সার্জনদেরকে অন্তর্ভুক্ত করে যারা পেশী সংক্রান্ত সমস্ত সিস্টেম সম্পর্কে জানে যা ভারতে আংশিক হাঁটু প্রতিস্থাপনের সুবিধা দেখায়। আমাদের হাসপাতাল অর্থোপেডিক পদ্ধতির জন্য অ্যাক্সেসযোগ্য সর্বাধিক ট্রেন্ডসেটিং উদ্ভাবনগুলি ব্যবহার করে এবং কম জটিলতার হার রয়েছে।

আমাদের সাথে আংশিক হাঁটু প্রতিস্থাপনের জন্য দ্রুত ট্র্যাক অ্যাপয়েন্টমেন্ট বুক করুন
কল বা হোয়াট অ্যাপ: + 91-9860432255
আপনার মতামত দ্বিতীয় মতের জন্য মেইল করুন: enquiry@jointreplacementsurgeryhospitalindia.com
আংশিক হাঁটু প্রতিস্থাপনের সার্জারি কি আপনার পক্ষে সঠিক? আংশিক হাঁটু প্রতিস্থাপনের সার্জারি কি আপনার পক্ষে সঠিক? Reviewed by Lena Rivera on January 20, 2020 Rating: 5

No comments:

ads 728x90 B
Powered by Blogger.