কম খরচে সেরা হাসপাতালের সাথে ভারতে উপকারী সর্বাধিক হাঁটু প্রতিস্থাপন সার্জারি

সংক্ষিপ্ত বিবরণ

প্রতিটি ধাপে আমরা বা আমরা যা করি তার প্রত্যেকটি পদক্ষেপের সাথে হাঁটুগুলি শরীরের ওজনের চেয়ে বড় পরিমাণে চাপকে শোষণ করে। দৈনিক চাপের পাশাপাশি হাঁটু আঘাতের জন্য প্রযোজ্য এবং পরিধান এবং টিয়ার পাশাপাশি তাদের ligaments এবং পেশী দুর্বল করা হয়। হাঁটু সংকোচগুলিও আর্থারিসিসের ক্ষতির কারণে প্রতিকূলভাবে প্রভাবিত হতে পারে এবং এর ফলে সৃষ্ট ব্যথা এবং অস্বস্তি এমন যে এটি হাঁটা, সিঁড়ির ওপর আরোহণ এবং মেঝেতে বসার মতো দৈনন্দিন কার্যক্রম এমনকি মানুষের জন্য কার্যকর করা কঠিন। দীর্ঘমেয়াদী ওষুধ এবং হাঁটা সমর্থন হাঁটুতে অস্বস্তি এবং ব্যথা কোন সহায়তা প্রদান করা হয় না, তাহলে ডাক্তাররা একটি হাঁটু প্রতিস্থাপন সার্জারি পরামর্শ দিতে পারে যে কোন রোগ বা আঘাত দ্বারা সৃষ্ট কোন বিকৃতি বা ব্যথা চিকিত্সা করতে পারে।

একটি মোট হাঁটু প্রতিস্থাপন কি?

একটি হাঁটু প্রতিস্থাপন অস্ত্রোপচার হাঁটু ব্যাধি জন্য শেষ চিকিত্সা বিকল্প যখন এটি অ অস্ত্রোপচার চিকিত্সা সাড়াতে ব্যর্থ হয়। মোট হাঁটু প্রতিস্থাপন অস্ত্রোপচারের উদ্দেশ্য হল রোগী বা আহত হাঁটু যুগের পৃষ্ঠতলকে প্লাস্টিক বা ধাতু দিয়ে গঠিত প্রোথেসিসের সাথে প্রতিস্থাপন করা। হাঁটু প্রতিস্থাপন পদ্ধতিতে মেটাল শেল এবং একটি মেটাল স্টেম দিয়ে চ্যানেলযুক্ত প্লাস্টিকের টুকরা দিয়ে টিবিয়া দিয়ে গায়ের হাড়কে প্রতিস্থাপন করা হয়।

মোট হাঁটু প্রতিস্থাপন সার্জারি জন্য কারণ

হাঁটু প্রতিস্থাপন অস্ত্রোপচার সাধারণত রোগীদের যে ব্যথা, কঠোরতা, অস্থিরতা বা অক্ষমতা ক্ষতিগ্রস্ত বা অসুস্থ হাঁটু দ্বারা যে কোন ঔষধ প্রতিক্রিয়া ব্যর্থ হয়েছে দ্বারা পরাস্ত করতে চান সুপারিশ করা হয়। তবে রোগগুলি অনুসরণ করে হাঁটু প্রতিস্থাপন সার্জারি বেছে নেওয়ার জন্য রোগীর পক্ষে ভাল কারণ দিন।
• অস্টিওআর্থারাইটিস: হাঁটুর যৌগের ধমনী ধীরে ধীরে ধুয়ে গেলে এটি এমন একটি অবস্থা হয়।
• রুমেটয়েড আর্থথ্রিটিস: অস্থিরতা এবং বিকৃতির কারণে জয়েন্টের প্রদাহ বা প্রদাহ।
• পোস্ট-ট্রমাটিক আর্থথ্রিটিস: হাঁটু যৌথের কার্টিলেজ শারীরিক আঘাতের কারণে ক্ষতিগ্রস্ত হয়।



হাঁটু প্রতিস্থাপন সার্জারি উপকারিতা

হাঁটু প্রতিস্থাপন অস্ত্রোপচার সঙ্গে, একটি ব্যক্তি তার পৃষ্ঠপোষক প্রতিস্থাপন দ্বারা হাঁটু যৌথ কারণে পরিধান এবং টিয়ার বা ক্ষতি অতীত পেতে পারেন। যেহেতু যৌথ পরিহিত পৃষ্ঠতলগুলি এখন আর বিদ্যমান নেই, তাই মানুষ নিজেই হাঁটু, শক্ত বা অস্থিরতা থেকে মুক্তি পায়।
হাঁটু প্রতিস্থাপন অস্ত্রোপচারের সাথে সাথে, লোকেরা তাদের দৈনন্দিন কাজগুলি আরো মসৃণভাবে সম্পাদন করতে সক্ষম হয় এবং তাদের যৌথ কাজগুলির মাধ্যমে উন্নত পরিবর্তনগুলির অভিজ্ঞতা পায়।

হাঁটু প্রতিস্থাপন সার্জারি ঝুঁকি

হাঁটু প্রতিস্থাপন অস্ত্রোপচার একটি খুব জটিল পদ্ধতি এবং অন্য কোন সার্জারি অনুরূপ ঝুঁকি নিজস্ব সেট আছে।
নিম্নলিখিত হাঁটু প্রতিস্থাপন অস্ত্রোপচার ঝুঁকি নিম্নলিখিত:
• স্কয়ার টিস্যু হলে বিকাশের কারণে হাঁটু এর অনিক্সতা
রক্ত জমাট
• অতিরিক্ত ব্যবহার কারণে ইমপ্লান্ট আবদ্ধ
• ক্ষত বা prosthesis প্রায় সংক্রমণ
• ইমপ্লান্ট জটিলতা
• অস্ত্রোপচারের পরে ব্যথা স্থিরতা
• নিউরোভাসকুলার আঘাত
• নিউমোনিয়া
• পা হারানো

ভারতে মোট হাঁটু প্রতিস্থাপন অস্ত্রোপচার খরচ খরচ

বিশ্বের অন্যান্য উন্নত দেশে তুলনায় আন্তর্জাতিক রোগীদের খুব কম খরচে মোট হাঁটু প্রতিস্থাপন অস্ত্রোপচার করা হয়। ভারতে সর্বাধিক হাসপাতালগুলির অস্ত্রোপচারের সত্ত্বেও যারা অস্থির চিকিত্সার সেরা দল আছে এবং মানসম্মত চিকিত্সার জন্য সবচেয়ে উন্নত প্রযুক্তির সাথে সজ্জিত, ভারতে মোট হাঁটু প্রতিস্থাপন অস্ত্রোপচারের খরচ 30% -40% কম। পশ্চিমা দেশগুলিতে প্রবাহিত খরচ।

স্বাস্থ্যসেবা ক্ষেত্রে গবেষণা ও প্রযুক্তি অগ্রগতির সাথে, ভারতে মোট হাঁটু প্রতিস্থাপন অস্ত্রোপচারের সাফল্য হার ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে। জটিল পদ্ধতি হলেও, হাঁটু প্রতিস্থাপন অস্ত্রোপচারের সুবিধাগুলি যদি এটি একটি আদর্শ চিকিৎসা কেন্দ্রে পরিচালিত হয় এবং অভিজ্ঞ সার্জনের অধীনে পরিচালিত হয় তবে এটি লাভ করতে পারে।

আমরা আমাদের রোগীর জন্য দ্রুত ট্র্যাক সেবা আছে। একটি অ্যাপয়েন্টমেন্ট কল বুক + 91-9860432255 অথবা enquiry@jointreplacementsurgeryhospitalindia.com এ মেইল করুন
কম খরচে সেরা হাসপাতালের সাথে ভারতে উপকারী সর্বাধিক হাঁটু প্রতিস্থাপন সার্জারি কম খরচে সেরা হাসপাতালের সাথে ভারতে উপকারী সর্বাধিক হাঁটু প্রতিস্থাপন সার্জারি Reviewed by Lena Rivera on May 29, 2019 Rating: 5

No comments:

ads 728x90 B
Powered by Blogger.