আন্তর্জাতিক রোগীদের ভারতে হিপ প্রতিস্থাপন

হিপ রিপ্লেসমেন্ট সার্জারি কী?

নিতম্ব একটি বল এবং সকেট যৌথ হয়। এই ধরণের যৌথ যে কোনও দিক থেকে একটি ভাল পরিসরে চলাফেরার অনুমতি দেয়। হিপ প্রতিস্থাপন শল্য চিকিত্সা আপনার হিপ জয়েন্ট গঠন যে শ্রোণী এবং ফিমারের অংশ প্রতিস্থাপন জড়িত। হিপ আর্থ্রোপ্লাস্টি নামেও পরিচিত, হিপ আর্থ্রাইটিসের কারণে হিপ ব্যথা এবং কড়া থেকে মুক্তি দিতে প্রচুর সংখ্যাগরিষ্ঠ সার্জারি করা হয়। এই পদ্ধতিটি সময়ে সময়ে আহত হিসাবে যেমন ক্ষতিগ্রস্থ বা অযৌক্তিকভাবে ক্রমবর্ধমান হিপগুলির মতো আচরণের জন্য ব্যবহৃত হয় এবং অন্যান্য অবস্থার জন্যও।

কোন প্রোস্টেসিস ভাল?

অরক্ষিত পোঁদ হাড়ের খুব সঠিক পুনরায় নামকরণ ব্যবহার করে হাড়ের মধ্যে স্থির করা হয়, একটি সুপার নির্ভুল ফিট এবং কৃত্রিম স্থানগুলির উপর একটি বিশেষ আবরণ যা হাড়ের বৃদ্ধি পাবে। এটি হাইড্রোক্সিপাইটাইট নামক একটি উপাদান যা একটি ছিদ্রযুক্ত আবরণ যা কখনও কখনও ইমপ্লান্টগুলির উত্পাদনের অভ্যন্তরে খুব ক্ষুদ্র পুঁতি থেকে তৈরি।
সিমেন্ট পোঁদ ইপোক্সি মিশ্রণটি মিথাইল মেথাক্রাইলেট নামে ব্যবহৃত হয়। চূড়ান্তভাবে গুঁড়োতে তরল যুক্ত হয়ে মার্বেলের সেট হিসাবে পুরো নিরাময় প্রক্রিয়াটি পরিবেষ্টিত তাপমাত্রা এবং আর্দ্রতার উপর নির্ভর করে প্রায় 8-10 মিনিট সময় নেয়। এই মিশ্রণটি শীতল পরিবেশের চেয়ে গরম পরিবেশে আরও দ্রুতগতিতে সেট করবে। শেষ সময়, যখন নিরাময়ের চূড়ান্ত পর্যায়ে ঘটছে, নিরাময় শেষ না হওয়া পর্যন্ত ইমপ্লান্ট এবং হাড় অবশ্যই স্থির এবং দৃ firm়ভাবে রাখা উচিত।



হিপ রিপ্লেসমেন্ট সার্জারিতে সম্ভাব্য জটিলতাগুলি কী কী?

হাজার হাজার ভারতে মোট হিপ রিপ্লেসমেন্ট সার্জারি  মোটামুটি কোনও জটিলতা ছাড়াই প্রতি বছর করা হয়। বেশিরভাগ জটিলতা মোটামুটি সামান্য এবং কার্যকরভাবে চিকিত্সা করা যেতে পারে। তবে, সম্ভাব্য জটিলতাগুলি সম্পর্কে সচেতন হওয়া এবং সরাসরি যে কোনও সমস্যা প্রতিবেদন করা গুরুত্বপূর্ণ। যদিও সেগুলি বিরল, কিছু জটিলতা গুরুতর হতে পারে এবং এগুলি সংশোধন করার জন্য আপনার আর একটি অপারেশনের প্রয়োজন হতে পারে।

হিপ রিপ্লেসমেন্ট সার্জারির আদর্শ প্রার্থী কে?

হিপ প্রতিস্থাপনের জন্য আদর্শ প্রার্থী হ'ল এমন একজন ব্যক্তি যার একটি বেদনাদায়ক নিতম্ব থাকে যা সাধারণত মারাত্মক কুঁচকিতে ব্যথা, লিম্পিং, গতিতে সীমাবদ্ধতা এবং কার্যকারিতা হ্রাস করে। হিপ রিপ্লেসমেন্ট সার্জারি হিপ এর হাড়ের আর্থ্রাইটিসে হাড়ের চিকিত্সার জন্য ব্যবহৃত হয়। নিতম্বের আর্থ্রাইটিসের অস্টিওআর্থারাইটিস, রিউম্যাটয়েড আর্থ্রাইটিস, হিপ ইনজিঞ্জমেন্ট, অ্যাভাস্কুলার নেক্রোসিস এবং ট্রমা নামে বিভিন্ন কারণ রয়েছে।

মসৃণ যাত্রার দিকে লিওর হিপ প্রতিস্থাপনের গল্প

পঞ্চাশের দশকের গোড়ার দিকে লিও ব্রাউন একজন আগ্রহী রানার, সাইক্লিস্ট ছিলেন; নতুন ব্যথা তাকে থামিয়ে দিয়েছে। কিছু বন্ধু তাকে চিকিত্সার জন্য ভারতে রেফার করার পরে, সেখানে প্রাথমিক পরামর্শে তাকে হিপ রিপ্লেসমেন্ট সার্জারির পরামর্শ দেওয়া হয়েছিল। এক্সরে দেখা গেছে যে লিওর অস্টিওআর্থারাইটিসের মারাত্মক কেস রয়েছে। ভারতে যুগ্ম প্রতিস্থাপন সার্জন আশ্বাস দিয়েছিলেন যে লিও তার পছন্দসই কর্মকাণ্ড ছেড়ে দিতে হবে না। আসলে, চিকিত্সক আত্মবিশ্বাসী ছিলেন যে লিও তার অস্ত্রোপচারের পরেও সাইকেল চালাতে সক্ষম হবেন। তাঁর হাসপাতালে অবস্থানকালে, লিও বলেছিলেন যে তিনি নার্সিং কর্মীদের দ্বারা প্রদত্ত যত্নের সর্বাধিক প্রশংসা করেছেন। ভারতে তাঁর হিপ রিপ্লেসমেন্ট সার্জারির মাত্র আট দিন পরে তিনি কাজে ফিরেছিলেন।

অস্ত্রোপচারের পরপরই কী আশা করা যায়?

আপনার অস্ত্রোপচার সমাপ্ত হওয়ার সাথে সাথেই আপনার নিরাময় শুরু হয় সার্জিকাল প্রক্রিয়া হিসাবে একই দিন হাঁটার মাধ্যমে day আপনার ব্যথা নিয়ন্ত্রণ করতে এবং রক্ত জমাট বাঁধার জন্য আপনি ওষুধ পাবেন। অপারেটিভ পরবর্তী সমস্যাগুলি রোধের জন্য হাঁটাচলা সর্বোত্তম medicineষধ, বেশিরভাগ লোকরা রাতারাতি হাসপাতালে থাকবেন এবং কেউ কেউ একই দিন বাড়িতে ফিরে যেতে পারেন। আপনার হাসপাতালের থাকার দৈর্ঘ্য আপনার স্বাস্থ্যের উপর নির্ভর করে।

মোট হিপ প্রতিস্থাপনের জন্য কারও জন্য কী ধরণের ব্যায়াম সবচেয়ে উপযুক্ত?

একটি সাধারণ অনুশীলন পুনরাবৃত্তি পুনরুদ্ধার জন্য অত্যাবশ্যক, পাশাপাশি হিপ প্রতিস্থাপন শল্য চিকিত্সা নিম্নলিখিত দীর্ঘমেয়াদী কোনও স্বাস্থ্য লক্ষ্য। তবে কৃত্রিম নিতম্বের জন্য বেশ কয়েকটি নিম্ন-প্রভাবের অনুশীলন রয়েছে যা নিরাময় প্রক্রিয়াতে সহায়তা করে এবং আপনাকে ওজন হ্রাস করতে সহায়তা করতে পারে। হাঁটাচলা, সাইকেল চালানো এবং সাঁতার কাটার মতো।

রিভিশন সার্জারি কখন প্রয়োজনীয়?

হিপ পুনর্বিবেচনা শল্যচিকিত্সার মূল কারণ হ'ল হাড়ের সাথে আর সুরক্ষিতভাবে সংযুক্ত থাকতে পারে এমন একটি কৃত্রিম হিপ ইমপ্লান্ট পুনরুদ্ধার করা, যার ফলে অস্বাভাবিক চলাচল হয় যা রোগীর জন্য ব্যথার কারণ হয়। হিপ পুনর্বিবেচনা শল্য চিকিত্সা হিপটি মেরামত করার এবং এটি এমন একটি পরিস্থিতিতে ফিরিয়ে আনার চেষ্টা করা হয় যাতে এটি সাধারণত কাজ করতে সক্ষম হয়।

আমরা আমাদের ভারতীয় পাশাপাশি বিদেশি ক্লায়েন্টদের প্রশ্নের স্বাগত জানাই এবং আমাদের সর্বোত্তম উপায়ে তাদের পরিবেশন করার জন্য উন্মুখ।
আন্তর্জাতিক হেল্পলাইন নম্বর + 91-98604-32255
আমাদের মেইল করুন: enquiry@jointreplacementsurgeryhospitalindia.com
আন্তর্জাতিক রোগীদের ভারতে হিপ প্রতিস্থাপন আন্তর্জাতিক রোগীদের ভারতে হিপ প্রতিস্থাপন Reviewed by Lena Rivera on September 11, 2019 Rating: 5

No comments:

ads 728x90 B
Powered by Blogger.