ডাঃ সঞ্জয় সরুপ বাচ্চাদের এবং অল্প বয়স্কদের জন্য অর্থোপেডিক সার্জারির বিকল্পগুলি এবং যত্নের উন্নতি করছেন

সংক্ষিপ্ত বিবরণ:

যখন আপনার সন্তানের ফুটবল থেকে একটি হাড় ভেঙে গেছে, তার মেরুদণ্ড সোজা করার জন্য একটি ব্রেসের প্রয়োজন হয় বা যৌথ অস্ত্রোপচারের পরে শারীরিক থেরাপির প্রয়োজন হয়, আপনি বিশেষজ্ঞের কাছে আপনার বাচ্চার শরীরের উপর বিশ্বাস রাখতে চান। কোনও শিশুর পেশীবহুল সমস্যাগুলি একজন প্রাপ্তবয়স্কদের থেকে পৃথক। যেহেতু শিশুরা এখনও বাড়ছে, শরীরের জখম, সংক্রমণ এবং বিকৃতিগুলির প্রতিক্রিয়া সম্পূর্ণ বয়স্ক ব্যক্তির তুলনায় বেশ আলাদা হতে পারে। তরুণদের হাড় এবং জয়েন্টগুলি নিয়ে বেশ কয়েকটি সমস্যা রয়েছে যা বৃদ্ধির কারণে হয় যা বড়দের মধ্যে আর দেখা দেয় না। তদুপরি, শিশুর মূল্যায়ন ও চিকিত্সা সাধারণত কোনও ব্যক্তির চেয়ে - এমনকি একই সমস্যার জন্যও বেশ আলাদা।


শৈশব অর্থোপেডিক শর্ত পরিচালনা করা

যখন কোনও শিশু আহত হয় বা অর্থোপেডিক অবস্থার সাথে চিহ্নিত করা হয়, তখন বাবা-মা এবং প্রিয়জনেরা পুনরুদ্ধারের প্রক্রিয়াটির মাধ্যমে শিশুটিকে সহায়তা করতে সহায়তা করতে পারেন। বাচ্চাকে উপযুক্ত চিকিত্সার অ্যাক্সেস দেওয়া এবং তারা সংবেদনশীল সহায়তা প্রাপ্ত তা নিশ্চিত করা বাচ্চাদের যত্নের গুরুত্বপূর্ণ উপাদান। বাচ্চাদের মধ্যে দেখা যায় এমন বেশ কয়েকটি সাধারণ পরিস্থিতি হ'ল:
- ক্ষতিগ্রস্থ হাড়
- মেরুদণ্ডের বিকৃতি (স্কোলিওসিস)
- লম্পিং এবং গেইট অস্বাভাবিকতা
- হাড় এবং জয়েন্টগুলির সংক্রমণ
- খেলাধুলা এবং ক্রিয়াকলাপের পরে বেদনাদায়ক জয়েন্টগুলি

একইভাবে, কয়েকটি অর্থোপেডিক শর্ত রয়েছে যা একটি নির্দিষ্ট বয়সী গোষ্ঠীতে উত্থিত হয়।
- নবজাতকের মধ্যে শর্ত
- বাচ্চাদের শর্ত

বাচ্চাদের কখন পেডিয়াট্রিক অর্থোপেডিক সার্জন দরকার?


পেডিয়াট্রিক অর্থোপেডিক সার্জনরা অস্ত্র, পা এবং মেরুদণ্ডের সাহায্যে বিভিন্ন বিষয় চিহ্নিত করে এবং তাদের সাথে ডিল করে। হাঁটার সমস্যা, আঁকাবাঁকা অঙ্গ, বহু দৈর্ঘ্যের পা, মেরুদণ্ডের বক্ররেখা, হাড় / জয়েন্ট ইনফেকশন বা হাত বা পায়ে টিউমার এবং জন্মগত ত্রুটি এই রোগের কয়েকটি উদাহরণ যার জন্য পেডিয়াট্রিক অর্থোপেডিক সার্জন প্রয়োজন। জটিল পেডিয়াট্রিক সমস্যাযুক্ত শিশুদের ক্ষেত্রে সাধারণত বিলম্ব, কঙ্কাল ডিসপ্লাসিয়াস বা বিভিন্ন সিন্ড্রোমগুলি সাধারণত বহিরাগত রোগী, সার্জিক্যাল দলের মাধ্যমে পরিচালিত হয়।

ডাঃ সঞ্জয় সরুপ অর্থোপেডিক শল্য চিকিত্সার বিকল্পগুলি এবং বাচ্চাদের এবং অল্প বয়স্কদের যত্ন নেওয়ার জন্য উন্নতি করেছেন

ডাঃ সঞ্জয় সরুপ একজন পৃথক দক্ষ অর্থোপেডিক মেডিকেল সার্জন, যিনি পেডিয়াট্রিক অর্থোপেডিক্স এবং মেরুদণ্ডের অস্ত্রোপচারে ব্যতিক্রমী বিশেষায়িত। তিনি প্রথম পেডিয়াট্রিক অর্থোপেডিক সার্জন যিনি দিল্লিতে অনুশীলন শুরু করেছিলেন এবং আর্টেমিসে তিনি বর্তমানে কাজ করছেন পেডিয়াট্রিক অর্থোপেডিক ইউনিট বৃদ্ধিতে সহায়ক ভূমিকা পালন করছেন। আর্টেমিস গুড়গাঁওয়ের সেরা পেডিয়াট্রিক অর্থোপেডিক সার্জন বাচ্চাদের বৃদ্ধি এবং বিকাশের পর্যায়গুলি বোঝে এবং প্রতিটি শিশুর বাচ্চা কীভাবে বাড়বে তার দিকে নজর রেখে তিনি প্রতিটি পেডিয়াট্রিক অর্থোপেডিক কৌশল এবং পুনর্বাসন পরিকল্পনা ডিজাইন করেন। দীর্ঘমেয়াদী জটিল জটিল রোগীদের জন্য, তিনি অল্প বয়স্কদের মধ্যে যত্নের ধারাবাহিকতা প্রদান করেন এবং যখন তারা সংগঠিত হয় তখন তাদের প্রাপ্তবয়স্ক ইস্যুকারীকে স্থানান্তরিত করতে সহায়তা করে। দেশের শীর্ষস্থানীয় পেডিয়াট্রিক অর্থোপেডিক সার্জন হিসাবে তিনি পেডিয়াট্রিক্স এবং অর্থোপেডিক সার্জারির উন্নত প্রশিক্ষণ পেয়েছেন। তিনি ক্রমবর্ধমান শিশু এবং কিশোরদের বিশেষায়িত যত্ন প্রদান করেন।

ড। সঞ্জয় সরুপ আর্টেমিস গুড়গাঁওয়ের সেরা পেডিয়াট্রিক অর্থোপেডিক সার্জন ডা

ভারতে বিশ্বের কয়েকটি সেরা অর্থোপেডিক সার্জন রয়েছেন এবং ডঃ সঞ্জয় সরুপ তাদের মধ্যে অন্যতম। তিনি অর্থোপেডিক অস্ত্রোপচারের ক্ষেত্রে তার যথেষ্ট প্রশিক্ষণ এবং অভিজ্ঞতার সংমিশ্রণ করেছেন, সাশ্রয়ী মূল্যে উচ্চমানের পরিষেবা সরবরাহ করছেন, সাধারণত আমেরিকা যুক্তরাষ্ট্রের দামের চেয়ে 70-80% কম% দিন দিন এই বিভাগে রোগীর সংখ্যা বাড়ার সাথে সাথে ভারতে পেডিয়াট্রিক অর্থোপেডিকস এখন একটি ক্রমবর্ধমান চিকিত্সার বিশেষে পরিণত হচ্ছে। সুতরাং, ভারতে আপনার অর্থোপেডিক সার্জারি করা বুদ্ধিমান পছন্দ।

আর্টেমিস গুড়গাঁওয়ের সেরা পেডিয়াট্রিক অর্থোপেডিক সার্জন ডাঃ সঞ্জয় সরুপের সাথে তাত্ক্ষণিক অ্যাপয়েন্টমেন্ট পান

ভারতে যৌথ প্রতিস্থাপন শল্যচিকিত্সা হ'ল আপনার প্রতিশ্রুতিবদ্ধ সুবিধার্থী আমরা আন্তর্জাতিক স্তরে সর্বোত্তম যত্নের সর্বোত্তম মান উন্নীত করতে এবং রোগীদের সর্বোত্তম চিকিত্সা সমাধানের কাছাকাছি গাইড করতে চাই। আমরা চিকিত্সার সময় ডঃ সঞ্জয় সরুপের সাথে অ্যাপয়েন্টমেন্ট ঠিক করে ফলোআপের মাধ্যমে সর্বোত্তম এবং উপযুক্ত চিকিত্সার বিকল্প এবং চিকিত্সার পরামর্শ সিদ্ধান্ত নেওয়া শুরু করে রোগীদের কাছে মূল্যবোধ যুক্ত করি।

ডাঃ সঞ্জয় সরুপের সাথে অর্থোপেডিক সার্জারির অ্যাপয়েন্টমেন্ট নির্ধারণের জন্য,
আমাদের কল করুন: + 91-9860432255।
আমাদের সাথে মেইল করুন: dr.sanjaysarup@jointsurgeryhospital.com
ডাঃ সঞ্জয় সরুপ বাচ্চাদের এবং অল্প বয়স্কদের জন্য অর্থোপেডিক সার্জারির বিকল্পগুলি এবং যত্নের উন্নতি করছেন ডাঃ সঞ্জয় সরুপ বাচ্চাদের এবং অল্প বয়স্কদের জন্য অর্থোপেডিক সার্জারির বিকল্পগুলি এবং যত্নের উন্নতি করছেন Reviewed by Lena Rivera on December 30, 2019 Rating: 5

No comments:

ads 728x90 B
Powered by Blogger.