ভারতে আর্থোস্কোপি: কারণ, পদ্ধতি, সুবিধা

জয়েন্ট পেইন ট্রিটমেন্ট সম্পর্কে

জয়েন্টগুলি মানব দেহের একটি প্রধান অঙ্গ যা দুটি বা ততোধিক হাড়ের সাথে মিলিত হয়। শরীরের জয়েন্টগুলি হাঁটুতে থাকতে পারে, কাঁধ এবং কনুইটি স্ব-লুব্রিকেট হয় এবং চলার সময় ভারী বোঝা বজায় রাখে। ইনজুরি, বয়স, জন্মের সময় ত্রুটি, রোগ আপনাকে জয়েন্টের ব্যথায় ভুগতে পারে। গুরুতর সমস্যাগুলি ত্রাণ পাওয়ার জন্য আর্থ্রস্কোপি সার্জারি প্রয়োজন। ভারতে আর্থ্রস্কোপীটি অসহনীয় এবং যৌথ সমস্যাগুলি সনাক্ত করতে এবং চিকিত্সার জন্য ব্যবহার করা হয় যা অসহনীয় এবং ব্যক্তি সঠিকভাবে হাঁটা বা চলাচল করতে অক্ষম। এমনকি হাঁটুর সমস্যায় যদি কোনও ব্যক্তি জায়গা থেকে উঠে দাঁড়ানোর জন্য বেদনাদায়ক হয়ে বসে থাকে তবে দৌড়ানো এবং হাঁটাচলা এমনকি একটি কঠিন কাজও হতে পারে। আপনি বাম এবং ডান উভয় কব্জি এবং হাত ব্যাথা অনুভব করবেন। কিছু যৌথ ক্ষেত্র এমনকি স্পর্শে বেদনাদায়কও হতে পারে


আর্থ্রস্কোপি কী?

আর্থারস্কোপি হাঁটুতে বিস্তৃত সমস্যা নির্ণয় এবং চিকিত্সার জন্য একটি অস্ত্রোপচার চিকিত্সা। সার্জন হাঁটুতে একটি ছোট চিরা তৈরি করবে এবং মনিটরের জয়েন্ট এরিয়া দেখার জন্য হাঁটুতে একটি আর্থ্রস্কোপ নামে একটি ছোট্ট ক্যামেরা প্রবেশ করবে। এটি সার্জনকে হাঁটুতে যে ক্ষয়ক্ষতি হয়েছে তা দেখতে সহায়তা করে। আর্থারস্কোপি সুপরিচিত অ্যাথলেটদের চিকিত্সা করার সময় অস্তিত্ব নিয়ে এসেছিলেন। ভারত ভারতে আর্থ্রস্কোপির জন্য সেরা দামের হাসপাতাল হিসাবে পরিচিত।

আমার কি আর্থ্রোস্কোপি দরকার?

চিকিত্সকরা যারা জয়েন্টে আহত হয়েছেন তাদের যৌথ শল্য চিকিত্সার পরামর্শ দিয়েছেন, সংযুক্ত বা তীব্র জোড়ের ব্যথায় ভুগছেন এমন ব্যক্তিতে প্রদাহ হয়েছে। যদি আপনি এমন কোনও সমস্যার মুখোমুখি হন যা ননজুরজিকাল চিকিত্সা এবং চিকিত্সার সাথে যেমন হাঁটুর মধ্যে ফোলা বা লালভাব, গতি হ্রাসের মতো উন্নতি করছে না তবে সার্জনের সাথে অ্যাপয়েন্টমেন্ট বুক করা গুরুত্বপূর্ণ। আপনার সার্জন আপনাকে আরও অস্ত্রোপচার এবং প্রক্রিয়া করার জন্য সুপারিশ করবে। ভারতে আর্থোস্কোপি অনেকগুলি বেদনাদায়ক সমস্যাগুলি থেকে মুক্তি দিতে পারে যা কারটিলেজ এবং জয়েন্টগুলির চারপাশের অন্যান্য টিস্যুকে ক্ষতি করে।


আর্থোস্কোপি প্রক্রিয়া

প্রক্রিয়া চলাকালীন, চিকিত্সকরা ঘন ঘন পরীক্ষা করবেন যাতে তারা জানতে পারে যে আপনি অস্ত্রোপচারের জন্য যোগ্য। আপনার হাঁটুর জায়গাটি অসাড় করার জন্য অ্যানেশেসিয়া দেওয়া হবে কারণ আপনি কোনও ব্যথা অনুভব করবেন না। হাঁটুতে আর্থ্রোস্কোপ toোকানোর জন্য একটি ছোট চিরা তৈরি করা হয় এবং ক্ষতিটি দেখতে এবং এটি সমাধানের জন্য একটি ভিডিও মনিটর অনুসরণ করে প্রক্রিয়াটি করা হয়। প্রক্রিয়াটি শেষ হওয়ার পরে আর্থ্রোস্কোপটি বের করে আনা হয় এবং একটি চিরাটি বন্ধ করা হয়। হাসপাতালে থাকার জন্য পরীক্ষা করা প্রয়োজন যদি শল্য চিকিত্সা রোগীদের মধ্যে কোনও সংক্রমণ, ফোলা, স্নায়ুর ক্ষতি বা রক্তক্ষরণ ঘটছে কিনা। কয়েক দিন পরীক্ষার পরে, রোগী হাঁটু এবং ক্রিয়াকলাপ এড়াতে এবং যত্ন নেওয়ার জন্য ক্রিয়াকলাপগুলি যত্ন নেওয়ার জন্য ডাক্তারের নির্দেশনা দিয়ে বাড়িতে যেতে প্রস্তুত।

আর্থারস্কোপি কীভাবে আপনাকে সহায়তা করে?

নতুন প্রযুক্তির উত্থানের সাথে সাথে আর্থ্রস্কোপির অনেকগুলি সুবিধা রয়েছে কারণ প্রতিটি পৃথক পৃথকভাবে এবং অস্ত্রোপচারের চিকিত্সায় সাড়া দেয়।

  • আর্থ্রস্কোপি শল্য চিকিত্সা একটি ছোট ਚੀেরা দিয়ে করা হয়
  • নিরাময় দ্রুত নিরাময়ের সময়
  • কম কম সেলাই প্রয়োজন
  • টিস্যু টিস্যুর ক্ষতি হ্রাস করে
  • নির্বাচন সংক্রমণের ঝুঁকি কম
  • সার্জিক্যাল ঝুঁকি কম
  • কম দাগ
  • কম জটিলতা
  • কম অপারেটিভ পোস্টোপারটিভ ব্যথা

আর্থারস্কোপির জন্য কেন ভারত বেছে নিন

ভারত বিশ্ব জনসংখ্যার জন্য একটি চিকিত্সার কেন্দ্র, এটি স্বল্প ব্যয়যুক্ত চিকিত্সার জন্য সর্বাধিক পরিচিত। ভাষার বাধা ছাড়াই অনেক হাসপাতালের অনুবাদক রয়েছে আপনাকে আরও ভালভাবে যোগাযোগ করতে সহায়তা করার জন্য। ভারতে হাসপাতাল এবং সার্জনরা প্রতিটি রোগীকে সমতার সাথে চিকিত্সা করে। যৌথ প্রতিস্থাপন হাসপাতাল ভারত আপনাকে আমাদের আর্থারস্কোপি ফ্রি পরামর্শের সাথে ভারতের শীর্ষ আর্থারস্কোপি সার্জন এবং হাসপাতালের সাথে সংযোগ স্থাপনে সহায়তা করে যা আপনাকে আমাদের বিশেষজ্ঞের সাথে সংযুক্ত করবে যারা আপনাকে আমাদের শীর্ষ হাসপাতাল এবং সেরা অর্থোপেডিক সার্জনদের সাথে অ্যাপয়েন্টমেন্ট বুক করার জন্য গাইড করবে।

চ আপনি জয়েন্টে ব্যথায় ভুগছেন এবং ভারতে আর্থ্রোস্কোপিক সার্জারি নিয়ে ভাবছেন তখন আমরা আপনাকে ভারতের আর্থ্রোস্কোপিক সার্জারির জন্য সেরা সার্জন এবং হাসপাতাল খুঁজে পেতে সহায়তা করার জন্য এখানে আছি
+ 91-98604-32255 এ মতামতের জন্য আপনার প্রতিবেদনগুলি কল করুন বা প্রেরণ করুন
অথবা
আমাদের মেইল করুন: enquiry@jointreplacementsurgeryhospitalindia.com
ভারতে আর্থোস্কোপি: কারণ, পদ্ধতি, সুবিধা ভারতে আর্থোস্কোপি: কারণ, পদ্ধতি, সুবিধা Reviewed by Lena Rivera on December 20, 2019 Rating: 5

No comments:

ads 728x90 B
Powered by Blogger.