রোবোটিক জয়েন্ট রিপ্লেসমেন্ট সার্জারি সার্জিকাল সায়েন্সের একটি উপহার

রোবোটিক জয়েন্ট রিপ্লেসমেন্ট সার্জারি কী?

যে কোনও যৌথ প্রতিস্থাপন হ'ল এক ধরণের অর্থোপেডিক সার্জারি যেখানে অস্থির চর্মরোগ দিয়ে অকার্যকর বা আর্থ্রিটিক যৌথ পৃষ্ঠ পুনরুদ্ধার করা হয়। এটিকে অন্য উপায়ে বলতে গেলে আপনার জয়েন্টগুলির ব্যথাবিহীন ও প্রান্তিককরণের কার্যকারিতা পুনরুদ্ধার করার জন্য ক্ষতিগ্রস্থ হাড় বা কার্টিলেজটিকে নতুন প্লাস্টিক এবং ধাতব যৌথ পৃষ্ঠের সাথে প্রতিস্থাপন করা হবে।

রোবোটিক জয়েন্ট রিপ্লেসমেন্ট সার্জারি অন্যতম সেরা সার্জারি কৌশল। রোবোটিক প্রযুক্তি শল্যবিদকে ইমপ্লান্টটি কোথায় রাখবে তা সঠিকভাবে নির্ধারণ করতে দেয়। সার্জারি প্রক্রিয়া চলাকালীন, শল্যচিকিৎসক রোবোটিক আর্মের সাহায্যে ইমপ্লান্ট স্থাপনের আগে আশেপাশের হাড়টিকে সঠিকভাবে আকার দেন। রিয়েল-টাইম ভিডিও চিত্রের সাহায্যে, একটি চাক্ষুষ শক্তিবৃদ্ধি রয়েছে যা সার্জনদের কঠিন অঞ্চলগুলি সঠিকভাবে নেভিগেট করতে সহায়তা করে।

রোবোটিক জয়েন্ট রিপ্লেসমেন্ট সার্জারিতে অবশ্যই রোবটগুলি নিজেরাই পরিচালনা করে না। তাদের ভূমিকাটি হ'ল সার্জনদের আরও সঠিকভাবে তাদের কাজ সম্পাদন করতে সহায়তা করা।

রোবোটিক জয়েন্ট সার্জারি কি নিরাপদ?

কোনও নির্দিষ্ট শল্যচিকিত্সা করা রোবোটের পুরো ধারণাটি কিছুটা ভীতিজনক মনে হতে পারে তবে আজকাল, অস্ত্রোপচারের চেম্বারে রোবট একটি সাধারণ দৃশ্য। যখন এটি কোনও বিশেষ যৌথ প্রতিস্থাপনের শল্যচিকিত্সার কথা আসে, তখন একটি রোবট রোগীদের জন্য আরও ভাল ফলাফল, যথার্থতা উন্নত করতে সহায়তা করতে পারে।
কিছু অর্থোপেডিক সার্জনদের অভিমত যে আপনি যদি ভাবছেন যে কোনও রোবোটিক-সহায়তাযুক্ত সার্জারি কেবলমাত্র নির্দিষ্ট ধরণের রোগীদের জন্যই ঠিক আছে তবে আপনি সঠিক নন, যেহেতু যে কেউ এটির জন্য যেতে পারেন। বর্তমানে, সার্জনরা পুরো বা আংশিক হাঁটু প্রতিস্থাপনের পাশাপাশি হিপ প্রতিস্থাপনের জন্যও রোবোটিক প্রযুক্তি ব্যবহার করছেন।
আপনি যদি ডেটাটি নিয়ে যান তবে এটি পরামর্শ দেয় যে হাঁটু প্রতিস্থাপনের আংশিক মান স্ট্যান্ডার্ড হাঁটু প্রতিস্থাপনের তুলনায় কম ব্যর্থতার ঘটনা ঘটেছে। রোবোটিক জয়েন্ট সার্জারি সেই রোগীদের অনেকের জন্য দুর্দান্ত সুবিধা দিচ্ছে, যারা বহু বছর ধরে অসহ্য জোড় বা বাতের ব্যথায় ভুগছেন। ভারতে রোবোটিক জয়েন্ট রিপ্লেসমেন্ট সার্জারির সেরা সুবিধা হ'ল:
  • আদর্শ এটি পদ্ধতির তুলনায় রোগীর দ্রুত পুনরুদ্ধারের সম্ভাবনা রয়েছে। এমনকি এটি পৃথক পৃথকভাবে কাস্টমাইজড পদ্ধতিরও মঞ্জুরি দেয়।
  • অস্ত্র কম জটিলতা রয়েছে, অস্ত্র
  •  রোগীর শরীরে ন্যূনতম এবং কম লক্ষণীয় দাগ।

ভারতে রোবোটিক অর্থোপেডিক অস্ত্রোপচারের জন্য ব্যয় কী?

ল্যাপারোস্কোপিক সার্জারির তুলনায় রোবোটিক অর্থোপেডিক সার্জারি কিছুটা ব্যয়বহুল হয়ে থাকে। তবে জটিল ধরণের যৌথ প্রতিস্থাপনের সার্জারিগুলির কার্যকারিতার কারণে এটি সত্যই ন্যায়সঙ্গত হতে পারে। বিশ্বজুড়ে রোবোটিক সার্জারি বেশ ব্যয়বহুল, তবে তুলনামূলকভাবে ভারতে রোবোটিক জয়েন্ট রিপ্লেসমেন্ট সার্জারির ব্যয় খুব কম। ভারতে, স্বাস্থ্যসেবা সুবিধাগুলি দ্রুততর হারে উন্নত চিকিত্সা সুবিধাগুলির সাথে সাশ্রয়ী মূল্যের দামে রোবোটিক সার্জারি সরবরাহ করছে। সর্বোত্তম অংশটি হ'ল সার্জারির ফলাফল বা ফলাফল আশ্চর্যজনকভাবে সন্তোষজনক।

কেন আন্তর্জাতিক রোগীরা রোবোটিক জয়েন্ট রিপ্লেসমেন্ট সার্জারির জন্য ভারতকে বেছে নেয়?

সাধারণ কারণ হিসাবে, অন্যান্য পশ্চিমা দেশের তুলনায় ভারত খুব কম চার্জ নিচ্ছে। যেমন অন্যান্য দেশের হাসপাতালের চার্জগুলির পাশাপাশি সার্জনের ফিও খুব খাড়া। রোবোটিক জয়েন্ট রিপ্লেসমেন্ট সার্জারি খুঁজছেন বেশ কয়েকজন রোগী ভারতীয় সার্জনদের কাছ থেকে তাদের প্রক্রিয়া সম্পন্ন করতে ভারতে এসেছেন। রোগীদের শর্ত এবং নির্ণয়ের জন্য মোট ব্যয় আলাদা হতে পারে। যদি রোগী কঠোরভাবে খোলা অস্ত্রোপচারের জন্য যান তবে আরও রক্তক্ষয় হতে পারে এবং এর ফলে তাদের হাসপাতালে আরও দীর্ঘকাল থাকতে হয়।

এমনকি ভারত আমেরিকা ও যুক্তরাজ্য থেকে যোগ্যতা অর্জনকারী অন্যতম সেরা অর্থোপেডিক সার্জন অফার করে। তারা যদি পশ্চিমা দেশগুলি যে মূল্য নিচ্ছে তার এক ভগ্নাংশে ভারতে একই ধরণের সুবিধা এবং আধুনিক চিকিত্সা সরঞ্জাম পাচ্ছে, তবে রোবোটিক জয়েন্ট রিপ্লেসমেন্ট সার্জারির জন্য ভারতকে বেছে নেওয়ার সমস্ত কারণ রোগীদের রয়েছে।

আপনি কি যৌথ ব্যথায় ভুগছেন এবং ভারতে রোবোটিক অর্থোপেডিক সার্জারি নিয়ে ভাবছেন, তাহলে আমাদের সাথে ভারতের শীর্ষ রোবোটিক জয়েন্ট রিপ্লেসমেন্ট হাসপাতালে অ্যাপয়েন্টমেন্ট বুক করুন?
আমাদের কল করুন: + 91-98604-32255
আমাদের মেইল করুন: enquiry@jointreplacementsurgeryhospitalindia.com
রোবোটিক জয়েন্ট রিপ্লেসমেন্ট সার্জারি সার্জিকাল সায়েন্সের একটি উপহার রোবোটিক জয়েন্ট রিপ্লেসমেন্ট সার্জারি সার্জিকাল সায়েন্সের একটি উপহার Reviewed by Lena Rivera on December 17, 2019 Rating: 5

No comments:

ads 728x90 B
Powered by Blogger.