কম দামের হাসপাতালে ভারতে হিপ রিপ্লেসমেন্ট সার্জারি

ওভারভিউ: মোট হিপ রিপ্লেসমেন্ট সার্জারি

হিপ রিপ্লেসমেন্ট সার্জারি এমন একটি প্রক্রিয়া যেখানে কোনও বিশেষজ্ঞ সাবধানতার সাথে বাতজনিত একটি বেদনাদায়ক হিপ জয়েন্টটি সরিয়ে ফেলেন এবং ধাতব এবং প্লাস্টিকের অংশ ব্যবহার করে ঘন ঘন উত্পাদিত কৃত্রিম যৌথের সাথে এটি প্রতিস্থাপন করেন। এটি সাধারণত তখন করা হয় যখন অন্যান্য চিকিত্সার পছন্দগুলি ব্যথা ত্রাণে পর্যাপ্ত সহায়তা দিতে অবহেলা করে।

ভারতে মোট হিপ রিপ্লেসমেন্ট সার্জারি হিপ জয়েন্টে মিলিত হাড়কে পুনরায় সাফ করার মাধ্যমে নিতম্বের ব্যথা এবং বর্ধিত হিপ ক্ষমতা কমিয়ে আনে বলে প্রত্যাশা করে। সার্জন ফিমোরাল হেড সরিয়ে এবং এটি একটি নকল দিয়ে প্রতিস্থাপন করে। এই কৃত্রিম ফিমার মাথাটি একটি বলের মতো চকতান এবং অ্যাডজাস্টেড কাপ সিন্থেসিসে দুর্দান্তভাবে ফিট করে যা পেলভিসের নতুন সকেটে পরিণত হয়।


হিপ ব্যথার কারণ

হিপ ব্যথা একটি সাধারণ সমস্যা, বিশেষত বয়স্কদের মধ্যে। সঠিক অঞ্চল বা হিপ ব্যথা যেদিকে বাড়ছে সে বিষয়ে বিশেষজ্ঞরা সুনির্দিষ্ট কারণ বুঝতে সাহায্য করতে পারে।
নিতম্বের ব্যথা যুক্ত হতে পারে এমন অনেকগুলি কারণ রয়েছে। উদাহরণস্বরূপ, এটি আশেপাশের পেশী, টেন্ডস বা লিগামেন্টগুলির সাথে সম্পর্কিত সমস্যার কারণে বা এটি হিপ হাড় বা নীচের অংশকে প্রভাবিত করে এমন নির্দিষ্ট অসুস্থতার কারণে দেখা দিতে পারে।
নিতম্বের ব্যথার কারণগুলি নিম্নলিখিত ইনজুরি সহ কয়েকটি বিভাগে বিভক্ত হয়েছে:
  • হিপ হাড়ের স্থানচ্যুতি বা ফ্র্যাকচার
  • কুঁচকির অন্ত্রবৃদ্ধি
  • Tendinitis
  • Bursitis
  • হিপ ল্যাব্রাল টিয়ার

ভারতে হিপ রিপ্লেসমেন্ট সার্জারির ব্যয়

তারপরে আবার ভারতে হিপ রিপ্লেসমেন্ট সার্জারির জন্য ব্যয় হয় প্রায় $ 6,000 এর কাছাকাছি। মোট ব্যয় কয়েকটি ভিন্ন কারণের উপর নির্ভর করতে পারে, উদাহরণস্বরূপ, থাকার মেয়াদ, হাসপাতালের সিদ্ধান্ত এবং চিকিত্সার জন্য শহরের সিদ্ধান্ত। মোট কয়েকটি হিপ প্রতিস্থাপনের অভিজ্ঞতা সম্পর্কে রোগীর কিছু প্রশ্ন থাকতে পারে।

ভারতে স্বল্প খরচে হিপ প্রতিস্থাপনের শল্যচিকিৎসা হাসপাতালগুলি কোনটি?

হিপ প্রতিস্থাপনের শল্য চিকিত্সায় সার্জন একটি বেদনাদায়ক নিতম্বের জয়েন্টটি সরিয়ে দেয় এবং এটি একটি কৃত্রিম দিয়ে প্রতিস্থাপন করে যা প্লাস্টিক এবং ধাতব অংশ ব্যবহার করে উত্পাদিত হয়। এটি সাধারণত শেষ বিকল্প এবং সমস্ত ওষুধ রোগীর স্বস্তি দিতে ব্যর্থ হওয়ার পরে এটি করা হয়। ভারত বিশ্বের চিকিত্সার জন্য অন্যতম প্রধান দেশগুলির মধ্যে একটি। এটি একটি অসাধারণ অভিজ্ঞতা এবং সর্বাধিক সাম্প্রতিক প্রযুক্তি সহ বিশিষ্ট ডাক্তার।
আপনি যদি ভারতের সেরা হাসপাতালের সন্ধান করছেন তবে নীচের তালিকা থেকে ভারতের সেরা হিপ প্রতিস্থাপন হাসপাতালের সাথে যোগাযোগ করুন:
  • ফোর্টিস হাসপাতাল, বেঙ্গালুরু
  • পারস হাসপাতাল, গুড়গাঁও
  • জয়পি হাসপাতাল নোইডা 
  • ম্যাক্স সুপার স্পেশালিটি হাসপাতাল, সেকেট, নয়াদিল্লি
  • মুম্বইয়ের কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতাল

কেন হিপ রিপ্লেসমেন্ট সার্জারির জন্য ভারত বেছে নেবেন?

নাম অনুসারে, হিপ প্রতিস্থাপনের সম্পূর্ণ অস্ত্রোপচার হিপ প্রতিস্থাপনের জন্য একটি শল্যচিকিত্সা, যা হিপ জোড়ের ব্যথা বা দুর্ঘটনার কারণে প্রয়োজনীয়তার জন্য উদ্ভূত হতে পারে। রোগীদের ভারতে স্বল্প দামের হিপ রিপ্লেসমেন্ট সার্জারি অভিজ্ঞ হওয়া দরকার যেখানে ওষুধগুলি বলের মধ্যে এবং উরুর হাড় এবং পেলভিটির সকেটের জয়েন্টের মধ্যে ঘর্ষণের কারণে সৃষ্ট দীর্ঘস্থায়ী ব্যথাকে সহজতর করতে পারে না। পদ্ধতিতে এই সংযোগগুলি কৃত্রিম অংশগুলির সাথে প্রতিস্থাপন করা অন্তর্ভুক্ত রয়েছে, যা সেই সময়ে ব্যথা থেকে সহায়তা দেয় এবং রোগীকে দৈনন্দিন রুটিন ক্রিয়াকলাপ চালিয়ে যাওয়ার ক্ষমতা দেয়।

ভারত অর্থোপেডিক সার্জারির কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে কারণ এটি অল্প নতুন ব্যয় করে দেশ তৈরির ক্ষেত্রে হাসপাতালের সাথে তুলনামূলক উচ্চতর পদ্ধতি এবং উচ্চমানের পদ্ধতি সরবরাহ করে। ভারতে সম্ভবত সর্বশেষতম সুবিধাসমূহ সহ বিশ্বের সবচেয়ে ভাল হাসপাতাল এবং চিকিত্সা কেন্দ্র রয়েছে যেমন যুগ্ম প্রতিস্থাপন শল্যচিকিত্সার হাসপাতাল ভারত। এই কারণেই ক্রমবর্ধমান পশ্চিমা রোগীরা তাদের চিকিত্সার প্রয়োজনে ভারতকে সমর্থন করে। একটি সতেজ ছুটির সাথে একত্রিত করে, ভারতে চিকিত্সা পর্যটনটি গ্রহের সেরা মধ্যে রয়েছে।

ভারতে আপনার অ্যাপয়েন্টমেন্ট হিপ রিপ্লেসমেন্ট সার্জারি কম দামের হাসপাতালে বুক করতে Book

আমাদের মেইল করুন: enquiry@jointreplacementsurgeryhospitalindia.com

মতামতের জন্য আপনার প্রতিবেদনগুলি এখানে প্রেরণ করুন: + 91-98604-32255

কম দামের হাসপাতালে ভারতে হিপ রিপ্লেসমেন্ট সার্জারি কম দামের হাসপাতালে ভারতে হিপ রিপ্লেসমেন্ট সার্জারি Reviewed by Lena Rivera on November 08, 2019 Rating: 5

No comments:

ads 728x90 B
Powered by Blogger.