কণী সার্জারি উইথ ড্র. অশোক রাজগোপাল ইন ইন্ডিয়া অরে একুয়াল তো টি বেস্ট ইন টি ওয়ার্ল্ড

সংক্ষিপ্ত বিবরণ:

কারও হাঁটুর বয়সের ছাপ থেকে বাঁচতে পারে না। সময়ের সাথে সাথে, পরিধান করুন এবং ছিঁড়ে ফেলুন - যদি পুরোপুরি আঘাত না হয় তবে কারটিলেজে একটি টোল লাগে যা হাঁটুতে হাড়কে কুশল করে। তরল ও বেদনাদায়কভাবে সরানোর দক্ষতা হারাতে পারলে জীবনের গুণমানের উপর তাৎপর্যপূর্ণ প্রভাব ফেলতে পারে। তবে এই দিনগুলির ক্লিনিকাল এবং সার্জিকাল অগ্রগতিগুলি বেদনাদায়ক হাঁটুগুলির জন্য উচ্চতর চিকিত্সার বিকল্পগুলি সরবরাহ করে। হাঁটু প্রতিস্থাপন যারা এই অস্ত্রোপচার অপারেশন করেছেন তাদের 90% এরও বেশি নাটকীয় ব্যথা ত্রাণ সরবরাহ করে। অর্থোপেডিক্সের অন্যতম নিরাপদ এবং একমাত্র প্রক্রিয়া হিসাবে এই পদ্ধতিটি বিবেচনা করা হয়।

হাঁটু প্রতিস্থাপন অস্ত্রোপচার পদ্ধতি প্রকার

হাঁটুর অবস্থার উপর নির্ভর করে অস্ত্রোপচারের দুটি গুরুত্বপূর্ণ রূপ রয়েছে:
  • মোট হাঁটুর প্রতিস্থাপন (টিকেআর) - আপনার হাঁটুর জয়েন্টের উভয় দিক পরিবর্তন করা হয়েছে।
  • আংশিক (অর্ধেক) হাঁটুর প্রতিস্থাপন (পিকেআর) - আপনার যৌথের কেবলমাত্র এক দিক ছোট হাসপাতালে থাকার এবং সুস্থতার সময়কাল সহ একটি ছোট অপারেশনে প্রতিস্থাপিত হবে।

 

হাঁটুর জয়েন্ট রিপ্লেসমেন্টের জন্য পুনরুদ্ধারের সময়টি কী?


বেশিরভাগ হাঁটু যৌথ প্রতিস্থাপনের পরে 3 থেকে 6 মাসের মধ্যে হাঁটুর সম্পূর্ণ কার্যক্রমে ফিরে আসে। যারা পোস্টোপারেটিভ শারীরিক থেরাপি সম্পর্কে পরিশ্রমী তাদের উচ্চতর প্রবণতা রয়েছে।

হাঁটু প্রতিস্থাপনের জন্য প্রাকদর্শন কী?

যথাযথ যত্ন এবং পুনর্বাসন সহ, আপনার প্রতিস্থাপনের আগে একটি সম্পূর্ণ হাঁটু আর্থ্রোপ্লাস্টি (টিকেএ) দুই দশক বা তার বেশি সময় ধরে থাকতে পারে। বেশিরভাগ হাঁটু জয়েন্টগুলি অস্ত্রোপচারের 10 বছর পরে কাজ করতে থাকে।

আন্তর্জাতিক কেন ভারতে হাঁটু প্রতিস্থাপনের সার্জারি পছন্দ করে?

ভারতে হাঁটু প্রতিস্থাপনের শল্যচিকিত্সা দেশের অভ্যন্তরে সর্বাধিক সম্পাদিত অর্থোপেডিক সার্জারি। প্রতিবছর, বিদেশ থেকে হাজার হাজার রোগী ভারতে হাঁটুর প্রতিস্থাপনের জন্য ভারতে ভ্রমণ করে, অন্যদিকে, রোগীরাও উন্নত দেশগুলি থেকে আসে যেখানে অপারেশন করা বেশ ব্যয়বহুল। ভারতে সাশ্রয়ী হাঁটু প্রতিস্থাপন শল্যচিকিত্সা অন্যান্য দেশের তুলনায় উল্লেখযোগ্যভাবে কম। হাঁটু প্রতিস্থাপনের শল্য চিকিত্সার জন্য কেন পদক্ষেপ নেওয়া উচিত তার কয়েকটি বড় কারণ নিম্নলিখিত বিষয়গুলি অন্তর্ভুক্ত করে
  • ভারতে সাশ্রয়ী হাঁটু প্রতিস্থাপন শল্য চিকিত্সা
  • ভারতে সেরা হাঁটু রিপ্লেসমেন্ট সার্জনের উপস্থিতি
  • বিভিন্ন দীর্ঘস্থায়ী ইমপ্লান্টের উপলব্ধতা
  • ভারতে রোবোটিক এবং ন্যূনতম আক্রমণাত্মক হাঁটু প্রতিস্থাপনের উপস্থিতি
  • অত্যাধুনিক পুনর্বাসন সুবিধা 

 

হাঁটু প্রতিস্থাপনের জন্য ভারতে শীর্ষস্থানীয় চিকিৎসক এবং হাসপাতাল রয়েছে

ভারতে হাঁটু প্রতিস্থাপন বিভিন্ন শহরে বেশ কয়েকটি হাসপাতাল জুড়ে বিস্তৃত। এটি মাল্টিস্পেশালিটি হাসপাতাল এবং অর্থোপেডিক বিশেষজ্ঞ ক্লিনিকগুলিতে পরিচালিত সবচেয়ে সাধারণ অর্থোপেডিক সার্জারিগুলির মধ্যে একটি। ভারতের বেশিরভাগ হাঁটু প্রতিস্থাপনকারী সার্জন তাদের দক্ষতা, দক্ষতা, পেশাদার আচরণ এবং জ্ঞানের জন্য বিশ্বব্যাপী খ্যাতিমান। এই সার্জনদের বেশিরভাগই একটি হাসপাতালের অংশ হিসাবে কাজ করেন এবং যৌথ প্রতিস্থাপন বা অর্থোপেডিক সার্জারির জন্য বিভাগের প্রধান হন।

ডঃ অশোক রাজগোপাল - ভারতের সর্বাধিক পরিচিত অর্থোপেডিক সার্জন 

ড্র. অশোক রাজগোপাল বেস্ট কণী রিপ্লেসমেন্ট সার্জন এত মেদান্তা মেডিসিটি হাসপাতাল দিল্লী গুরগাওঁ, হাঁটু প্রতিস্থাপনের ক্ষেত্রে যখন এই নামটি বিপুল পরিমাণে খ্যাতি অর্জন করেছে, তিনি হলেন ডঃ অশোক রাজগোপাল। তিনি বিশ্বখ্যাত অর্থোপেডিক বিশেষজ্ঞ, যিনি এই ক্ষেত্রে অত্যন্ত আত্মবিশ্বাস এবং প্রতিশ্রুতিবদ্ধতার প্রদর্শন করে ভারতকে গর্বিত করেছেন। তার কৃতিত্বের জন্য তার বেশ কয়েকটি পদক্ষেপ রয়েছে - প্রথম ভারতে দ্বিপাক্ষিক প্রক্রিয়া সম্পাদনকারী, বিশেষত মহিলা রোগীদের জন্য নকশাকৃত জেন্ডার ইমপ্লান্ট ব্যবহারকারী, রোগী-নির্দিষ্ট ইন্সট্রুমেন্টেশন ব্যবহার করে প্রথমে হাঁটু প্রতিস্থাপনের জন্য প্রথম এবং সর্বনিম্ন সঞ্চালনকারী প্রথম ভারতে আক্রমণাত্মক মোট হাঁটু প্রতিস্থাপন।

ডঃ অশোক রাজগোপাল ভারতের সেরা হাঁটু সার্জনের সাথে অ্যাপয়েন্টমেন্ট কীভাবে ঠিক করবেন

যৌথ প্রতিস্থাপন সার্জারি পরিষেবা ভারত তার গ্রাহকদের সাশ্রয়ী মূল্যের মূল্যে বিশ্ব-মানের অভিজ্ঞতা সরবরাহের জন্য দক্ষতার সাথে স্বাস্থ্যসেবা পর্যটন এবং আতিথেয়তার একীভূত করে। প্রয়োজনে আমরা ডাঃ অশোক রাজগোপাল সেরা হাঁটু সার্জনের সাথে অ্যাপয়েন্টমেন্টের ব্যবস্থা করি। আমরা হাসপাতাল থেকে আমন্ত্রণপত্র সরবরাহ করে একটি মেডিকেল ভিসার আবেদনের প্রক্রিয়া শুরু করতে সহায়তা সরবরাহ করি।

দ্রুত ট্র্যাক অ্যাপয়েন্টমেন্ট এবং পরামর্শের জন্য যোগাযোগ করুন:
ইমেল: dr.ashokrajagopal@jointsurgeryhospital.com
কল বা হোয়াট-অ্যাপ নম্বরে: +91 9860432255

এখানে যান: https://www.jointreplacementsurbryhhindindia.com/bangla-advance-knee-procedures-minimally-invasive-surgery-by-dr-ashok-rajgopal-india.html 

ট্যাগস: ডঃ অশোক রাজগোপাল, ভারতের শীর্ষ হাঁটু প্রতিস্থাপন সার্জন, মেদন্ত মেডিসিটি দিল্লির গুড়গাঁও ভারতের হাঁটু প্রতিস্থাপন, ডাঃ অশোক রাজগোপাল সেরা হাঁটু প্রতিস্থাপন সার্জন ভারত
কণী সার্জারি উইথ ড্র. অশোক রাজগোপাল ইন ইন্ডিয়া অরে একুয়াল তো টি বেস্ট ইন টি ওয়ার্ল্ড কণী সার্জারি উইথ ড্র. অশোক রাজগোপাল ইন ইন্ডিয়া অরে একুয়াল তো টি বেস্ট ইন টি ওয়ার্ল্ড Reviewed by Lena Rivera on October 02, 2019 Rating: 5

No comments:

ads 728x90 B
Powered by Blogger.