ডঃ বিজয় সি। বোস রোগীদের জন্য জীবন উন্নত করে হিপ প্রতিস্থাপনে বড় উন্নতি

সংক্ষিপ্ত বিবরণ:

হিপ প্রতিস্থাপন দীর্ঘ পথ পেরিয়ে গেছে। আজ, মানক রোগী একটি নিতম্ব প্রতিস্থাপন পদ্ধতি অতীতের চেয়ে কম বয়সী এবং আরও সক্রিয় কারণ প্রযুক্তির উন্নতি কৃত্রিম জয়েন্টগুলিকে আরও স্থিতিশীল এবং টেকসই করেছে। হিপ প্রতিস্থাপন একটি সাধারণ ধরণের শল্য চিকিত্সা যেখানে ভাঙা হিপ জয়েন্টটি কৃত্রিম দ্বারা পরিবর্তিত হয়। যে কোনও বয়সের প্রাপ্তবয়স্কদের হিপ প্রতিস্থাপনের জন্য বিবেচনা করা যেতে পারে, যদিও বেশিরভাগ 60 থেকে 80 বছর বয়সের লোকদের মধ্যে করা হয়।

ভারতে বিভিন্ন ধরণের হিপ প্রতিস্থাপন করা হয়

হিপ রিপ্লেসমেন্ট সার্জারির সবচেয়ে সাধারণ ধরণটিকে মোট হিপ রিপ্লেসমেন্ট (টিএইচআর) বলা হয়। এই অস্ত্রোপচার চিকিত্সা চলাকালীন, আপনার হিপ জরাজীর্ণ বা ক্ষতিগ্রস্ত বিভাগগুলি কৃত্রিম প্রতিস্থাপনের সাথে প্রতিস্থাপন করা হয়। হিপ প্রতিস্থাপনের অন্যান্য দুটি সার্জারি সাধারণত নির্দিষ্ট বয়সের গ্রুপ এবং ক্রিয়াকলাপের স্তরের ভুক্তভোগীদের জন্য উপযুক্ত।
  • আংশিক হিপ প্রতিস্থাপন হিমিয়ারথ্রোপ্লাস্টি হিসাবে পরিচিত যা হিপ জয়েন্টের কেবলমাত্র এক পাশ - ফিমোরাল হেড - সম্পূর্ণ হিপ প্রতিস্থাপনের মতো উভয় পক্ষের পরিবর্তে প্রতিস্থাপন করে। এই পদ্ধতিটি সাধারণত বয়স্ক রোগীদের মধ্যে সঞ্চালিত হয় যারা তাদের নিতম্ব ভঙ্গ করে।
  • ফিমোরাল হেড এবং সকেটের হিপ রিসার্ফেসিং বেশিরভাগ কম বয়সী এবং সক্রিয় রোগীদের মধ্যে করা হয়।

ডাঃ বিজয় বোস কে অ্যাপোলো হসপিটাল চেন্নাইয়ের সেরা হিপ সার্জন করে তোলে?

ডঃ বিজয় সি বোস বর্তমানে চেন্নাইয়ের এশিয়ান যৌথ পুনর্গঠন ইনস্টিটিউটে যুগ্ম ডিরেক্টর এবং পরামর্শক যৌথ পুনর্গঠনকারী সার্জন হিসাবে কাজ করেন এবং প্রায়শই জটিল নিতম্ব, হাঁটু এবং কাঁধ সমস্যার জন্য রেফারেল-ভিত্তিক পরিষেবা সরবরাহ করেন। অল্প বয়সী মানুষের হিপ আর্থ্রোপ্লাস্টিতে বিশেষ আগ্রহ রয়েছে তাঁর। তিনি উত্তর আমেরিকা থেকে ১১০০ এরও বেশি রোগীর জন্য অস্ত্রোপচার করেছেন, অ্যাঙ্কিলোসিং স্পনডিলাইটিস অ্যাভিস্কুলার নেক্রোসিসে (এভিএন) হিপ পুনর্গঠনমূলক শল্যচিকিত্সার জন্য বিশ্বের সবচেয়ে বেশি অভিজ্ঞতার সাথে তিনি রয়েছেন ।ড। বোসের এশিয়ার হিপ রিসুরফেসিং এবং ডেল্ট্যামোশন উচ্চ-পারফরম্যান্স হিপ এশিয়ার বৃহত্তম অভিজ্ঞতা রয়েছে। আংশিক হাঁটু প্রতিস্থাপন এবং উচ্চ পারফরম্যান্স অক্সিনিয়াম হাঁটুর প্রতিস্থাপন এবং কাঁধে পুনরায় সার্জিকাল অপারেশন করার অভিজ্ঞতাও রয়েছে তার experience তিনি এশিয়ার বদ্বীপদেশ হিপ এর একজন পথিকৃৎ। 

ভারতে ডাঃ বিজয় সি বোসের সাথে অভিজ্ঞতার শ্রেষ্ঠত্ব

একজন অভিজ্ঞ সার্জনকে বেছে নেওয়া হিপ প্রতিস্থাপনের সফল অস্ত্রোপচারের সম্ভাবনা বাড়ে। ডাঃ বিজয় সি। বোস সেরা হিপ সার্জন অ্যাপোলো হসপিটাল চেন্নাই রোগীদের সাথে কাজ করে তাদের নিতম্বের ব্যথার জন্য সর্বোত্তম চিকিত্সার পরিকল্পনা তৈরি করতে। বিশ্বজুড়ে রোগীরা ঐতিহ্যগত তিহ্যবাহী হিপ প্রতিস্থাপন শল্য চিকিত্সার পাশাপাশি পূর্ববর্তী হিপ প্রতিস্থাপনে তার উন্নত দক্ষতা এবং নেতৃত্বের বিষয়ে তাঁর দক্ষতা পান। তিনি তার রোগীদের মূল্যায়ন, নির্ণয় এবং চিকিত্সা করার জন্য একটি দলের দৃষ্টিভঙ্গি গ্রহণ করেন। আপনার প্রাথমিক পরামর্শ থেকে আপনার শেষ শারীরিক থেরাপি পরিদর্শন পর্যন্ত, তিনি এবং তার সমর্থন কর্মীরা তার নিতম্ব প্রতিস্থাপন রোগীদের যত্নের ক্ষেত্রে শ্রেষ্ঠত্ব প্রদানে দক্ষ।

ভারতে হিপ রিপ্লেসমেন্ট সার্জারির ব্যয়-সুবিধা

ভারতে হিপ প্রতিস্থাপনের শল্যচিকিত্সা হ'ল সর্বাধিক সাধারণ অর্থোপেডিক প্রক্রিয়া, এটি কেবলমাত্র ভারতের রোগীদের দ্বারা নয় বিদেশেও প্রচলিত। ভারতে মোট হিপ রিপ্লেসমেন্ট সার্জারি অপারেশনের জন্য বিশেষ প্যাকেজগুলি মার্কিন যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্য সহ অন্যান্য পশ্চিমা দেশগুলিতে যা ব্যয় করে তার কেবলমাত্র একটি অংশ। স্বল্প ব্যয় একটি প্রধান কারণ হিসাবে, বিদেশ থেকে আক্রান্তদের লোভ দেয় অন্য কারণটি হ'ল ভারতে হিপ রিপ্লেসমেন্ট সার্জারির জন্য অপেক্ষার সময় নেই তা এই সত্য। ভারতে মোট হিপ প্রতিস্থাপন শল্যচিকিত্সার জন্য বিশেষ প্যাকেজগুলি পরিকল্পনা করা হয় এবং সাধারণত রোগীর আগমনের কয়েক দিন দেশে এগুলি পরিচালিত হয়।

ডঃ বিজয় সি বোসের সাথে শিডিউল অ্যাপয়েন্টমেন্ট ভারতে

জয়েন্ট রিপ্লেসমেন্ট সার্জারি সার্ভিস ইন্ডিয়া ভারতের এক বিখ্যাত সেরা চিকিত্সা পরিষেবা সরবরাহকারী, ভিসার সার্ভিস, চিকিত্সা, হাসপাতালে ভর্তি, ভ্রমণ ও আবাসনের জন্য ভিজি, ট্র্যাভেল লজিস্টিক এবং পরিবহণের জন্য নির্ধারিত অ্যাপয়েন্টমেন্ট প্রদানের মাধ্যমে রোগীদের এবং তাদের পরিবারকে নিবেদিতভাবে রোগীদের এবং তাদের পরিবারকে সহায়তা করে dedicated ভারতে. 

ইমেল - dr.vijaybose@jPointurbryhhl.com
কল করুন - + 91-9860432255



ডঃ বিজয় সি। বোস রোগীদের জন্য জীবন উন্নত করে হিপ প্রতিস্থাপনে বড় উন্নতি ডঃ বিজয় সি। বোস রোগীদের জন্য জীবন উন্নত করে হিপ প্রতিস্থাপনে বড় উন্নতি Reviewed by Lena Rivera on September 21, 2019 Rating: 5

No comments:

ads 728x90 B
Powered by Blogger.