ভারতে মোট হিপ প্রতিস্থাপনের জন্য ড। কৌশাল মালহানের সাথে আপনার চিকিত্সার বিকল্পগুলি এক্সপ্লোর করুন

সংক্ষিপ্ত বিবরণ:

সাধারণত, হিপ একটি "বল এবং সকেট" যৌথ হিসাবে কাজ করে। টোটাল হিপ রিপ্লেসমেন্ট একটি প্রক্রিয়া যা হিপ জয়েন্টকে কৃত্রিম অংশ হিসাবে প্রোস্টেসিস হিসাবে পরিচিত বলে প্রতিস্থাপন করে। হিপ জয়েন্টের অবনতির সর্বাধিক সাধারণ কারণ অস্টিওআর্থারাইটিস; অন্যান্য সম্ভাব্য কারণগুলির মধ্যে রয়েছে প্রদাহজনক আর্থ্রাইটিস, শৈশব এবং শৈশবকালের হিপ ডিসঅর্ডার, অস্টেঙ্ক্রোসিস এবং ট্রমা অন্তর্ভুক্ত। এই নিবন্ধটি সম্পূর্ণ হিপ প্রতিস্থাপনের সার্জারি নিয়ে আলোচনা করবে।

হিপ প্রতিস্থাপনের কারণ

মোট নিতম্বের প্রতিস্থাপন কেবল তখনই বিবেচনা করা হয় যখন আপনি আরও রক্ষণশীল চিকিত্সার চেষ্টা এবং ব্যর্থ হন, তবুও আপনার নিতম্বের কার্যকারিতা নিয়ে উল্লেখযোগ্য ব্যথা, অনড়তা বা সমস্যা থাকতে থাকে। প্রক্রিয়াটি একটি অবনমিত হিপ সহ প্রাপ্তবয়স্কদের উপর সঞ্চালিত হয়। তবে, প্রতিস্থাপনের অংশগুলি সময়ের সাথে সাথে ধ্বংস হতে পারে এবং সার্জন সাধারণত হিপ প্রতিস্থাপনে বিলম্ব করার পরামর্শ দেয় যতক্ষণ না এটি একেবারে প্রয়োজনীয় না হয়।

হিপ প্রতিস্থাপনের অপারেশন কীভাবে সম্পন্ন হয়

একবার আপনি অ্যানাস্থেস্টাইজ করা হয়ে গেলে, সার্জন উপস্থিত হিপ জয়েন্টকে সম্পূর্ণভাবে সরিয়ে দেয়। উরুর হাড়ের উপরের অংশ (ফেমার) কেটে ফেলা হয় এবং ফিমারের মাথার জন্য প্রাকৃতিক সকেট ফাঁপা হয়ে যায়। একটি সকেট শ্রোণী মধ্যে ফাঁক মধ্যে লাগানো হয়। এর শীর্ষ প্রান্তে একটি মসৃণ বলযুক্ত একটি সংক্ষিপ্ত, কোণযুক্ত ইস্পাত খাদটি ighরু হাড়ের গর্তে স্থাপন করা হয়েছে। কাপ এবং স্টেমটি জায়গায় টিপে বা এক্রাইলিক সিমেন্টের সাথে ঠিক করা যেতে পারে। ধাতব অন মেটাল হিপ রিসার্ফেসিং একইভাবে সম্পন্ন হয়। মূল পার্থক্য হ'ল হাড়ের কম অংশ ফিমার থেকে সরিয়ে ফেলা হয় কারণ মেটাল সন্নিবেশের সাথে যৌথ পৃষ্ঠতলটি কার্যকরভাবে কার্যকর হয়।


ভারতে হিপ রিপ্লেসমেন্ট সার্জারি কতটা সাশ্রয়ী

ভারতে হিপ প্রতিস্থাপন শল্যচিকিত্সা একটি সাধারণ অর্থোপেডিক্স শল্যচিকিত্সা, কেবলমাত্র ভারতের রোগীদেরই সেরা পছন্দ নয় বিদেশের লোকেরাও। ভারতে হিপ প্রতিস্থাপনের দাম মার্কিন যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্য সহ অন্যান্য পশ্চিমা দেশগুলিতে যে দাম পড়ছে তার মাত্র একটি অংশ। এ কারণেই ভারত মধ্যযাত্রীদের জন্য অর্থোপেডিক সার্জারি পদ্ধতির কেন্দ্র হিসাবে আত্মপ্রকাশ করেছে।


ভারতে হিপ প্রতিস্থাপনের জন্য সাফল্যের হার

এটি নিয়ন্ত্রণ করার বিভিন্ন কারণ রয়েছে তা সত্ত্বেও ভারতে হিপ প্রতিস্থাপনের সার্জিকাল অপারেশনের সাফল্যের হার বিশ্বের অন্যতম সেরা। এটি অনেক বেশি নিরাপদ এবং কার্যকর পদ্ধতি এবং ভারতে এটির সাফল্যের হার প্রায় 90 থেকে 95 শতাংশ। ভারতে হাই হিপ রিপ্লেসমেন্ট সাফল্যের হারকে ক্লিনিকাল কেয়ারের ব্যতিক্রম, অর্থোপেডিক্স হাসপাতালে রক্ষণাবেক্ষণের স্তরের স্তরের, ব্যবহৃত রোপনের দুর্দান্ত এবং ভারতে হিপ রিপ্লেসমেন্ট সার্জনদের দক্ষতা এবং দক্ষতার জন্য দায়ী করা যেতে পারে।

আরও তথ্যের জন্য, দেখুন  ভারতে মোট হিপ রিপ্লেসমেন্ট সার্জন

ডাঃ দক্ষ মহানের উন্নত নির্ভুলতা হিপ রিপ্লেসমেন্ট সার্জারিতে আরও ভাল ফলাফলের দিকে নিয়ে যেতে পারে

ডঃ দক্ষ মালহান ভারতের সেরা হিপ সার্জন হলেন ফোর্টিস হাসপাতাল মুলুন্ডের পরিচালক অর্থোপেডিক সার্জন। মোট হাঁটু প্রতিস্থাপনের (টিপিটি কেআর) তার "টিস্যু রক্ষণাবেক্ষণ" পদ্ধতিটি দ্রুত পোস্টোপারেটিভ পুনরুদ্ধারের জন্য 'রেকর্ডের লিমকা বই'-তে একটি জায়গা পেয়েছে। উচ্চ বেন্ডিং কাস্টমাইজড মোট হাঁটু প্রতিস্থাপন এবং আংশিক হাঁটু রিসার্ফেসিং শল্যচিকিত্সার ক্ষেত্রে তিনি সর্বাগ্রে রয়েছেন। তিনি হিপ প্রতিস্থাপন পদ্ধতি পরিচালনার পরিবর্তিত কৌশলগুলির সাথে কৃতিত্ব অর্জন করেন এবং হিপ প্রতিস্থাপনের জন্য সরাসরি পূর্ববর্তী পদ্ধতির সরবরাহকারী একমাত্র চিকিত্সা পেশাদার। আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সার্জন, ড। মলহান ভারতের সেরা হিপ সার্জনকে বিশ্বের বিভিন্ন অংশে বক্তৃতা ও প্রদর্শনী করার জন্য আমন্ত্রিত করা হয়েছে।

কীভাবে ভারতে ডাঃ দক্ষ মলহান টোটাল হিপ রিপ্লেসমেন্ট সার্জনের সাথে যোগাযোগ করবেন

জয়েন্ট রিপ্লেসমেন্ট সার্জারি সার্ভিস ভারত হ'ল শীর্ষস্থানীয় চিকিত্সা প্রদানকারী যা রোগীদের বিশ্বজুড়ে স্বীকৃত ও প্রত্যয়িত মেডিকেল সুবিধা এবং সার্জনদের অ্যাক্সেস করতে সহায়তা করেছে। এই পদ্ধতিটি সম্পাদন করার জন্য সেরা সার্জনের সন্ধান এবং সন্ধান করা আক্রান্ত ব্যক্তির পক্ষে অপ্রতিরোধ্য হতে পারে। এই কারণেই জয়েন্ট রিপ্লেসমেন্ট সার্জারি সার্ভিস ইন্ডিয়া আপনাকে নিরাপদে দেশে ফিরে না আসা পর্যন্ত ভারতে ডাঃ দক্ষ মলহানের মোট হিপ রিপ্লেসমেন্ট সার্জনের সাথে সর্বাধিক স্থির অ্যাপয়েন্টমেন্টের মাধ্যমে পুরো প্রক্রিয়া জুড়ে আপনাকে সহায়তা করবে।

আমাদের রোগীর জন্য দ্রুত ট্র্যাক পরিষেবা রয়েছে। অ্যাপয়েন্টমেন্ট কল করতে + 91-9860432255 বা মেইল করুন  dr.kaushalmalhan@jointsurgeryhospital.com 
ভারতে মোট হিপ প্রতিস্থাপনের জন্য ড। কৌশাল মালহানের সাথে আপনার চিকিত্সার বিকল্পগুলি এক্সপ্লোর করুন ভারতে মোট হিপ প্রতিস্থাপনের জন্য ড। কৌশাল মালহানের সাথে আপনার চিকিত্সার বিকল্পগুলি এক্সপ্লোর করুন Reviewed by Lena Rivera on August 01, 2019 Rating: 5

No comments:

ads 728x90 B
Powered by Blogger.