নাইজেরিয়ার নারী ভারতে অক্সফোর্ড হাঁটু অস্ত্রোপচারের জন্য ধন্যবাদ ব্যথা-মুক্ত ধন্যবাদ

নাইজেরিয়া থেকে কামটোচুকু ওকাফোর বছর ধরে গুরুতর ব্যথা সহ্য করেছিলেন, কারণ তিনি ডান হাঁটুতে গর্ভধারণ থেকে হাঁটার জন্য সংগ্রাম করেছিলেন। তিনি ব্যথা হ্রাস থেরাপি চেষ্টা, তবে কিছুই কাজ।

74 বছর বয়সী নাইজেরিয়ার বাসিন্দা বলেন, "এটি আমার ক্লান্ত হাঁটু সঙ্গে খুব চাপ এবং অতি বেদনাদায়ক জীবনযাপন ছিল। ব্যথা এত অসহনীয় ছিল যে আমি হাঁটতে থাকি প্রত্যেক সময়। আমি আপোলো দিল্লীতে ড। যশ গুলতি যৌথ প্রতিস্থাপন সার্জনকে দেখাতে খুব সৌভাগ্যবান ছিলাম, যিনি আমার ব্যথা পরিত্রাণ পেয়েছিলেন। "
কামোটুকুভু হাঁটু ব্যথা থেকে মুক্তি পেতে বেশ কয়েকটি রক্ষণশীল পদ্ধতি চেষ্টা করেছিলেন। তিনি ত্রাণ খুঁজে পেতে সক্ষম ছিল, তার চিকিৎসা ডাক্তার মোট হাঁটু প্রতিস্থাপন উত্সাহিত। চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে তার সমস্ত চিকিত্সা বিকল্পগুলি অন্বেষণ করার জন্য নির্ধারিত, কুমটোচুকু দিল্লিতে ডা। ইয়াস গুলতী অস্থির চিকিত্সকের কাছে দ্বিতীয় মতামতের দিকে ফিরে যান।
ডাঃ যশ গুলতিকে সাক্ষাৎকালে কামোচুচ্চু জানতে পেরেছিলেন যে হাঁটুতে অস্টিওআর্থারাইটিস থেকে তিনি ভুগছেন, যা হাড়ের আচ্ছাদন বহন করে অস্থির চিকিত্সা করে এবং হাড়গুলি একে অপরের বিরুদ্ধে ঘর্ষণ করে। ড। গুলতি একটি অক্সফোর্ড মোবাইলের আংশিক হাঁটু প্রতিস্থাপনের সুপারিশ করেছিলেন, গুরুতর হাঁটু ব্যথা বা রোগীদের চিকিৎসার বিকল্প এবং অন্যান্য অ অস্ত্রোপচার পদ্ধতির দ্বারা নিরাময়ের জন্য চিকিত্সার বিকল্প।

ডাঃ যশ গুলতি একটি অর্ধ হাঁটু প্রতিস্থাপন সার্জারি সঞ্চালন সঞ্চালন, এছাড়াও অক্সফোর্ড হাঁটু অস্ত্রোপচার বলা হয়। ইন্দ্রপ্রস্থ আপোলো হাসপাতালগুলিতে কামটোচুকুর হাঁটুতে একটি ছোট চশমা দরকার যাতে দ্রুত ও কম বেদনাদায়ক পুনরুদ্ধার করা সম্ভব হয়। "এই নতুন হাঁটু অপারেশন অসাধারণ। অস্ত্রোপচারের পর দুই থেকে তিন দিনের মধ্যে রোগীদের হাসপাতালে ভর্তি করা হয়। অন্য হাঁটু প্রতিস্থাপন রোগীদের অন্তত সাত দিন হাসপাতালে থাকতে হয়েছে, "বলেছেন ভারতের সেরা যৌথ প্রতিস্থাপন সার্জন ডা। গোলতি। "এই অস্ত্রোপচারের পর রোগীদের আরও গতিশীলতা রয়েছে এবং পদ্ধতিটি খুব কম আক্রমণাত্মক। অক্সফোর্ডের হাঁটু ব্যথা হ্রাস করে, অঙ্গটিকে পুনরায় সারিবদ্ধ করে এবং শাস্ত্রীয় ক্রিয়াকলাপের চেয়ে দ্রুত ফাংশন পুনঃস্থাপন করে। "মোট হাঁটু প্রতিস্থাপন থেকে ভিন্ন, আংশিক হাঁটু প্রতিস্থাপন অস্ত্রোপচার কেবল যৌথের একপাশকে প্রতিস্থাপন করে, সমগ্র যৌথ নয়। ফলস্বরূপ, চিকিত্সককে একটি ছোট চক্র তৈরি করার জন্য এই পদ্ধতিটি কম আক্রমণাত্মক।

অ্যাপোলো দিল্লিতে ডাঃ যশ গুলতি যৌথ প্রতিস্থাপন সার্জন ভারতে প্রথম অক্সফোর্ড হাঁটু প্রতিস্থাপন সম্পাদন করেন। তারপরে, তিনি প্রায় 1000 ধরনের পদ্ধতি সম্পন্ন করেছেন এবং ফলাফলগুলি অত্যন্ত সন্তোষজনক হয়েছে। অক্সফোর্ড কনি এর নির্মাতা বায়োমেট অরথোপেডিকসের মতে, ড। গুলতি ভারতে অক্সফোর্ড হাঁটু সার্জারির সর্বোচ্চ সংখ্যা সম্পাদন করেছেন।
"অনেক রোগীর হাঁটুতে এক পাশে গুরুতর গন্ধ আছে, তবে আংশিক হাঁটু প্রতিস্থাপন একটি ভাল বিকল্প কারণ এটি শুধুমাত্র সেই পাশে খারাপ টিস্যুকে সরিয়ে দেয় এবং অন্য দিকে সুস্থ যৌথ টিস্যু সংরক্ষণ করে।" ।
এই পদ্ধতিতে অনেক সুবিধা আছে। "এই ধরনের পদ্ধতির পর, রোগীদের উচ্চতর স্তরের ফাংশন থাকে এবং অনেকেই বেশিরভাগ কার্যক্রম পুনরায় শুরু করতে পারে," বলেছেন ড। যশ গুলতি। "সর্বাধিক গুরুত্বপূর্ণ, আংশিক হাঁটু প্রতিস্থাপন অস্ত্রোপচারের পর, কামোচ্চুকুওয়ু হিসাবে রোগীদের ব্যাথা একটি উল্লেখযোগ্য ত্রাণ অভিজ্ঞতা।" দুই দিনের পোস্ট-অপেক্ষাকৃত কমোচ্চুকুওয়ু কোনও সহযোগী ছাড়া সিঁড়ি দিয়ে হেঁটে যাচ্ছিল এবং এখন তার হাঁটু সম্পূর্ণভাবে প্রসারিত করতে সক্ষম হয়েছে এবং তার গতির গতি স্বাভাবিক। "তার অস্ত্রোপচারের মাত্র একদিন পরে রোগী পুনরুদ্ধার শুরু করে। অস্ত্রোপচারের দশদিন পরে দেশে ফিরে যেতে তিনি উপযুক্ত ছিলেন এবং এখন তিনি কোন সাহায্য ছাড়াই নিজের পথে হাঁটতে পারবেন, "বলেছেন ড। গোলতি।

কামটোচুকু বলেন, "আমি সবার জন্য অক্সফোর্ড হাঁটুকে সুপারিশ করি যে এটির জন্য উপযুক্ত।" সফল হতে, রোগীদের গতি এবং শক্তি তাদের পরিসীমা উন্নত করতে ব্যায়াম অন্তর্ভুক্ত করতে হবে। এই অস্ত্রোপচারের সাথে, রোগীরা সাধারনত গতির বৃহত্তর পরিসীমা অর্জন করতে পারে এবং তাদের পুনরুদ্ধার মোট হাঁটু প্রতিস্থাপন তুলনায় প্রায়ই অর্ধেক সময়।
"হাঁটু ব্যথা সঙ্গে যে কেউ আমার পরামর্শ অন্য মিনিট ভোগ করে না," Kamtochukwu বলেন। "আমি যশ গুলতি আমার সার্জারি সঞ্চালিত হিসাবে ভাল বিছানার পাশে পদ্ধতির সঙ্গে যেমন অভিজ্ঞ সার্জন আছে তাই কৃতজ্ঞ। এ ছাড়া, ইন্দ্রপ্রস্থ অ্যাপোলো হাসপাতালের নার্স ও থেরাপিস্টরাও এত সহায়ক ছিল। তারা আমাকে কীভাবে সরানো যায় তা দেখিয়েছিল, যখন আমাকে মনে করিয়ে দিয়েছিল যে এটা বেশি না। "
"যৌথ ব্যথা জন্য আমি ড। ইয়াস গুলতিকে পরামর্শ দিয়ে দৃঢ়ভাবে পরামর্শ দিচ্ছি। কামোচ্চুকুওয়ু বলেন, আপনি নম্বরটি পেতে পারেন +91-9765025331 অথবা dr.yashgulati@jointsurgeryhospital.com এর মেইল ​​বিশদ হিসাবে।
নাইজেরিয়ার নারী ভারতে অক্সফোর্ড হাঁটু অস্ত্রোপচারের জন্য ধন্যবাদ ব্যথা-মুক্ত ধন্যবাদ নাইজেরিয়ার নারী ভারতে অক্সফোর্ড হাঁটু অস্ত্রোপচারের জন্য ধন্যবাদ ব্যথা-মুক্ত ধন্যবাদ Reviewed by Lena Rivera on June 20, 2019 Rating: 5

No comments:

ads 728x90 B
Powered by Blogger.