হিপ প্রতিস্থাপন অস্ত্রোপচার ভারত - আপনি এটি সম্পর্কে জানা প্রয়োজন

সংক্ষিপ্ত বিবরণ

ভারতে হিপ প্রতিস্থাপন সার্জারিটি একটি জনপ্রিয় অস্ত্রোপচার পদ্ধতি হয়েছে, যা চার দশকেরও বেশি সময় ধরে আঠালো সংক্রামক হিপ জয়েন্টগুলোতে হ্রাসে সহায়তা করে। 19২6 সালে এই প্রক্রিয়াটি আবিষ্কার করে স্যার জন চার্নলিকে ধন্যবাদ। হিপ ব্যথাগুলির কয়েকটি সাধারণ কারণ হ'ল রিমোটয়েড আর্থথ্রিটিস, অ্যাসপটিক হাড় নেক্রোসিস অস্টিওআর্থারাইটিস এবং ফ্র্যাকচার। কখনও কখনও, আপনি এই অবস্থার উন্নতি হতে পারে, তবে, প্রায়ই যখন ব্যথা ক্রনিক হয়ে যায়; ভারতে হিপ প্রতিস্থাপন অস্ত্রোপচারের জন্য সেরা হাসপাতালে হিপ প্রতিস্থাপন অস্ত্রোপচারের জন্য অন্য কোনও বিকল্প নেই তবে এটি ঔষধ এবং অন্যান্য অ অস্ত্রোপচার পদ্ধতি ব্যবহার করে ফিক্সিংয়ের পর্যায়ে চলে যায়।

আমি কিভাবে হিপ প্রতিস্থাপন সার্জারি জন্য একটি ভাল প্রার্থী কিনা জানি?

ভারতে হিপ প্রতিস্থাপন অস্ত্রোপচারের জন্য প্রধান কারণ হিপ জয়েন্টগুলোতে দেখা সংক্রামক সমস্যা। এটি সাধারণত গর্ভধারণের মতো, যা বার্ধক্য বা অস্টিওআর্থারাইটিসের মতো অবস্থার কারণে আসে। নিচের অবস্থার সাথে রোগী হিপ প্রতিস্থাপন পদ্ধতির জন্য আদর্শ প্রার্থী হয়ে উঠেন:
• দীর্ঘস্থায়ী ব্যথা এবং জোড় মধ্যে কঠোরতা
• ঔষধ এবং অন্যান্য অ অস্ত্রোপচার চিকিত্সা বিকল্প থেকে কোন ত্রাণ
• জীবনের দরিদ্র মানের হাঁটা, আরোহণ, ব্যায়াম, ইত্যাদি আপনার প্রতিদিনের কাজগুলিকে বাধা দেয়
• হাড়ের আঘাত বা দুর্ঘটনা বা অস্টিওআর্থারাইটিসের মতো অবস্থার কারণে ক্ষতি
• বিকৃত লেগটি গুরুতরভাবে ফুলে যাওয়া লেগ, যা আপনার দৈনন্দিন জীবনে প্রভাবিত করে


হিপ প্রতিস্থাপন সার্জারি পদ্ধতি এবং পুনরুদ্ধার

অস্ত্রোপচারটি হিপ রিপ্লেসমেন্ট সার্জারির জন্য সেরা হাসপাতালে সম্পন্ন করা হয় দুটি পদ্ধতিতে - প্রচলিত এক এবং সর্বনিম্ন আক্রমণকারী পদ্ধতি এবং উভয় চক্র আকারের ক্ষেত্রে একে অপরের থেকে আলাদা। ভারতে হিপ প্রতিস্থাপন সার্জারি চলাকালীন, সার্জন আপনার হিপের ক্ষতিগ্রস্ত এলাকাগুলি মুছে ফেলেন এবং তারপরে শক্ত প্লাস্টিক এবং ধাতু ব্যবহার করে সাধারণত তৈরি করা অংশগুলির সাথে প্রতিস্থাপিত হয়। এই কৃত্রিম যৌথ অঙ্গপ্রত্যঙ্গ হিসাবে সাধারণত বলা হয় ব্যথা হ্রাস করতে সাহায্য করে এবং এর ফলে কার্যকরী দিকগুলি বাড়ায়। কার্যকর পুনরুদ্ধারের জন্য, আপনি আপনার ডাক্তারের কাছ থেকে নির্দেশাবলীর একটি সেট পাবেন, যা আপনার প্রতিদিনের জীবনে পুনরায় শুরু করতে হবে।

এর মধ্যে কঠোর আন্দোলন এবং দৈনন্দিন কাজে বিশেষ করে রান্নাঘর এবং অন্যান্য স্থানে অনেকগুলি এড়িয়ে যাওয়া অন্তর্ভুক্ত। আপনার কোমর স্তরের উপর প্রতিদিন আপনার সমস্ত দিন রাখুন, যা পরবর্তী ধাপগুলি বন্ধ করতে পারে। এছাড়াও, আপনি আপনার বাড়িতে কয়েকটি পরিবর্তন করতে অনুমিত, যা আপনার টয়লেট আসন উত্থাপন করা অন্তর্ভুক্ত করা হবে। সাধারণত ছয় সপ্তাহ পর, আপনার ডাক্তারের সাথে আপনার অনুসরণের অধিবেশন থাকবে যা আপনার হিপ হিলিংয়ের অবস্থা পরীক্ষা করবে। সাধারণত বেশিরভাগ মানুষ এই সময় দ্বারা তাদের স্বাভাবিক ক্রিয়াকলাপে পুনরায় দেখা হয়।
 
কেন হিপ প্রতিস্থাপন সার্জারি জন্য শ্রেষ্ঠ হাসপাতালে চয়ন?

ভারতীয় হাসপাতালগুলিতে হিপ ব্যথা সমস্যাগুলির সাথে আসা পর্যটকদের কাছে উচ্চ মানের এবং নিশ্ছিদ্র হিপ প্রতিস্থাপন সার্জারি দেওয়া হয়। ভারতের হিপ প্রতিস্থাপন অস্ত্রোপচারের জন্য সেরা হাসপাতালটি সেরা চিকিৎসা দল এবং অভিজ্ঞ সার্জনদের মধ্যে একজন রয়েছে যারা অত্যন্ত যোগ্যতাসম্পন্ন এবং 100 শতাংশ ফলাফলের জন্য পরিচিত। ভারতে আপনার হিপ প্রতিস্থাপন অস্ত্রোপচারের জন্য কেন ভারতীয় হাসপাতালগুলি বেছে নেবেন তার একটি প্রধান কারণ হল আপনি কম খরচে উচ্চ মানের পরিষেবা পাবেন। এছাড়াও আপনাকে অস্ত্রোপচারের জন্য আপনার পালাবার জন্য দীর্ঘক্ষণ অপেক্ষা করতে হবে না এবং শেষ পর্যন্ত কিছু শীতল স্থান পরিদর্শন এবং ভারতের ঐতিহ্য স্থান এবং ধনী সংস্কৃতির অন্বেষণ করতে সময় নেন না। আন্তর্জাতিক রোগীদের হিপ প্রতিস্থাপন সার্জারি জন্য ভারতীয় হাসপাতাল পরিদর্শন কেন অন্যতম মূল কারণ। প্রকৃতপক্ষে যদি আপনি মার্কিন যুক্তরাষ্ট্রে বা যুক্তরাজ্যের মতো উন্নত দেশগুলির সাথে হিপ প্রতিস্থাপন খরচ তুলনা করেন তবে পার্থক্যটি অত্যধিক।


আমরা আমাদের রোগীর জন্য দ্রুত ট্র্যাক সেবা আছে। একটি অ্যাপয়েন্টমেন্ট কল বুক + 91-9860432255 অথবা enquiry@jointsurgeryhospital.com এ মেইল করুন
হিপ প্রতিস্থাপন অস্ত্রোপচার ভারত - আপনি এটি সম্পর্কে জানা প্রয়োজন হিপ প্রতিস্থাপন অস্ত্রোপচার ভারত - আপনি এটি সম্পর্কে জানা প্রয়োজন Reviewed by Lena Rivera on January 03, 2019 Rating: 5

No comments:

ads 728x90 B
Powered by Blogger.