মোট হাঁটু প্রতিস্থাপন সার্জারি: আপনি কি আশা করতে পারেন

ভারতে একটি সস্তা সর্বাধিক হাঁটু প্রতিস্থাপন সার্জারি হাসপাতাল একটি পদ্ধতি যা রোগযুক্ত হাঁটু যৌথ একটি কৃত্রিম উপাদান প্রতিস্থাপিত হয়। মোট হাঁটু প্রতিস্থাপন সময়, femur হাড় শেষ মুছে ফেলা হয় এবং একটি ধাতু শেল সঙ্গে প্রতিস্থাপিত। নিম্ন পায়ের হাড়ের শেষটি সরানো হয় এবং একটি ধাতব স্টেম দিয়ে চ্যানেলযুক্ত প্লাস্টিকের টুকরা দিয়ে প্রতিস্থাপিত হয়। জোয়ারের হাঁটু অংশের অংশ বিবেচনা করে, হাঁটুচ পৃষ্ঠের নীচে একটি প্লাস্টিকের বোতাম যোগ করা যেতে পারে। মোট হাঁটু প্রতিস্থাপন কৃত্রিম উপাদান prosthesis হিসাবে উল্লেখ করা হয়।

ভারতের সর্বনিম্ন কনি প্রতিস্থাপন শল্যচিকিৎসা হাসপাতালে, এই অস্থিরতাটি একটি পলিথিলিন পোস্টের সাথে রাখা হয়, উত্সর্গিত বা প্রতিস্থাপিত হয়। অস্ত্রোপচারের আগে, অসুস্থ হাঁটুতে জোড় সমন্বয়গুলি সর্বোত্তম ফলাফল এবং পুনরুদ্ধারের পোস্ট সার্জারি নিশ্চিত করার জন্য সাবধানে মূল্যায়ন করা হয়। একটি গুরুতর ক্ষতিগ্রস্ত যৌথ সংলগ্ন হাঁটু যুগ্মকে প্রতিস্থাপন করা হলে ফাংশনটির উল্লেখযোগ্য উন্নতি সাধিত না হতে পারে যেহেতু কাছাকাছি যুগটি আরো বেদনাদায়ক হতে পারে। রোগীর দ্বারা নেওয়া সমস্ত ঔষধ পর্যালোচনা করা হবে এবং রক্ত ​​পাতলা ঔষধ সার্জারি আগে সামঞ্জস্য বা বিচ্ছিন্ন করা হতে পারে।

মোট হাঁটু প্রতিস্থাপন সার্জারি

হাঁটু প্রতিস্থাপন সার্জারি

রুটিন রক্ত ​​পরীক্ষা, প্রস্রাব পরীক্ষা, বুকে এক্সরে এবং EKG উল্লেখযোগ্য হার্ট এবং ফুসফুসের রোগ উদ্দীপনার জন্য সঞ্চালিত হয় যা সার্জারিকে বাধা দেয়। অবশেষে, হাঁটু প্রতিস্থাপন অস্ত্রোপচার যদি রোগীর ওজন 200 পাউন্ডের বেশি হয় তবে দীর্ঘমেয়াদী ফলাফলের সম্ভাবনা কম। অতিরিক্ত শরীরের ওজন স্থানান্তরিত হাঁটুকে হ্রাস করা বা স্থানান্তরের ঝুঁকি বাড়িয়ে দেবে এবং পুনরুদ্ধারকে আরো কঠিন করবে। আরেকটি ঝুঁকি তরুণ রোগীদের মধ্যে আরো সক্রিয় যারা সম্মুখীন হয় এবং তাই এটি প্রতিস্থাপিত যুগ্ম আহত হবে।

ভারতে সর্বাধিক নিখুঁত হাঁটু প্রতিস্থাপন সার্জারি হাসপাতালটি অপারেটিভ সময়ের জন্য সাড়ে তিন ঘণ্টা প্রয়োজন। অস্ত্রোপচারের পরে, আপনাকে একটি পুনরুদ্ধারের ঘরে নিয়ে যাওয়া হবে, যেখানে আপনার অত্যাবশ্যক অঙ্গগুলি প্রায়শই নজর রাখা হবে। তারা স্থির হয়ে যাওয়ার পরে, আপনি হাসপাতালে ঘরে ফিরে যেতে পারেন। অবিলম্বে postoperative সময়ের সময় প্রস্রাব পাস করা কঠিন হতে পারে। উপরন্তু এই অবস্থা ব্যথা ঔষধ দ্বারা ক্ষিপ্ত হতে পারে। রোগীদের আরও বেশি মোবাইল না হওয়া পর্যন্ত মূত্রাশয়কে বিনামূল্যে প্রবেশ করার অনুমতি দেওয়া ইউরিথার মধ্যে একটি ক্যাথারার ঢোকানো হয়।

হাঁটুর অস্ত্রোপচার

শারীরিক থেরাপির আওতায় পুনর্বাসনের একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ অংশ রোগীর দ্বারা সর্বোত্তম ফলাফলের জন্য পূর্ণ অংশগ্রহণের প্রয়োজন। অস্ত্রোপচারের 48 ঘণ্টার পর শারীরিক থেরাপি দিয়ে শুরু করতে পারেন। প্রথম দিনগুলিতে, আপনি কিছু ব্যথা, কঠোরতা এবং অস্বস্তি আশা করতে পারেন। হাঁটু immobilizers শারীরিক থেরাপি, ঘুমানোর এবং হাঁটা যখন হাঁটু স্থিতিশীল করার জন্য ব্যবহার করা হবে। শারীরিক থেরাপির বিভিন্ন অংশের জন্য থেরাপিস্টের নির্দেশনায় এইগুলি সরানো হবে। ভারতে সবচেয়ে ভাল হাঁটু সার্জন সাহস এবং ব্যয়বহুলতা সহ উচ্চমানের স্বাস্থ্যসেবা পরিষেবাগুলির সাথে সাশ্রয়ী মূল্যের খরচ দীর্ঘমেয়াদি অস্ত্রোপচারের সুবিধাগুলি সহায়তা করতে সহায়তা করে। অবিচ্ছিন্ন প্যাসিভ গতি (সিপিএম) যন্ত্রটি দ্রুতগতির পুনরুদ্ধারের জন্য সাহায্য করবে একটি অনন্য ডিভাইড। এটি প্রথমটি পরিচালিত লেগের সাথে সংযুক্ত এবং তারপর এটি ঘন ঘন ঘন ঘন গতির গতির মাধ্যমে ঘন ঘন চলবে এবং আপনি শিথিল হবেন। হাঁটু কাছাকাছি টিস্যু scarring এবং সংকোচন যদি এই সঞ্চালন উন্নতি এবং ঝুঁকি কমাতে সাহায্য করতে পারেন।

আপনি হাঁটার এবং crutches সাহায্যে হাঁটা শুরু হবে। অবশেষে আপনি সিঁড়ি এবং গ্রেড নিচে এবং নিচে হেঁটে শিখতে হবে। উরু এবং বাছুর পেশীকে শক্তিশালী করার জন্য আপনার ডাক্তার আপনাকে অনেকগুলি হোম ব্যায়ামের নির্দেশাবলী সরবরাহ করবে।

যৌথ প্রতিস্থাপন অস্ত্রোপচার হাসপাতাল ভারত সেরা শল্যচিকিৎসা থেকে শীর্ষস্থানীয় হাঁটু প্রতিস্থাপন অস্ত্রোপচার হাসপাতাল অফার করে, সেরা চিকিৎসা সুবিধা বিশেষজ্ঞ। আমাদের বিশেষজ্ঞরা অত্যন্ত যোগ্যতাসম্পন্ন, দক্ষ এবং হাড় এবং পেশী প্রতিটি সম্ভাব্য ব্যাধি এবং আঘাত চিকিত্সা করার অভিজ্ঞতা আছে। মোট হাঁটু প্রতিস্থাপন অস্ত্রোপচার সম্পর্কে আরও জানতে আমাদের সাথে যোগাযোগ করুন।

আমরা আমাদের রোগীর জন্য দ্রুত ট্র্যাক সেবা আছে। একটি অ্যাপয়েন্টমেন্ট কল বুক + 91-9860432255 অথবা enquiry@jointsurgeryhospital.com এ মেইল করুন
মোট হাঁটু প্রতিস্থাপন সার্জারি: আপনি কি আশা করতে পারেন মোট হাঁটু প্রতিস্থাপন সার্জারি: আপনি কি আশা করতে পারেন Reviewed by Lena Rivera on November 21, 2018 Rating: 5

No comments:

ads 728x90 B
Powered by Blogger.