সীমার বাইরে নিরাময়: ডাঃ মনোজ মিগলানীর অর্থোপেডিকসে শ্রেষ্ঠত্বের যাত্রা

সংক্ষিপ্ত বিবরণ:

অর্থোপেডিকস হল একটি বিশেষ চিকিৎসা শাস্ত্র যা আপনার শরীরের পেশীবহুল সিস্টেমকে প্রভাবিত করে এমন আঘাত এবং অবস্থার নির্ণয় এবং চিকিত্সার উপর দৃষ্টি নিবদ্ধ করে। এই জটিল ক্ষেত্রটি হাড়, জয়েন্ট, লিগামেন্ট, টেন্ডন, পেশী এবং স্নায়ু সহ উপাদানগুলির একটি অ্যারেকে অন্তর্ভুক্ত করে, যা সম্মিলিতভাবে আপনার চলাচল, কার্যকারিতা এবং শারীরিক ব্যস্ততাকে সহজতর করে। প্রাথমিকভাবে শিশুদের মেরুদণ্ড এবং অঙ্গ-প্রত্যঙ্গের বিকৃতি মোকাবেলায় কেন্দ্রীভূত, অর্থোপেডিক বিশেষজ্ঞরা এখন সব বয়সের ব্যক্তিদের যত্ন প্রদান করেন। তাদের দক্ষতা ক্লাবফিট সহ নবজাতক থেকে শুরু করে আর্থ্রোস্কোপিক হস্তক্ষেপের প্রয়োজন তরুণ ক্রীড়াবিদ এবং এমনকি বয়স্ক প্রাপ্তবয়স্কদের জন্য যারা আর্থ্রাইটিস থেকে ত্রাণ চান। অধিকন্তু, হাড়ের আঘাতগুলি বয়সের বর্ণালী জুড়ে যে কারও জন্য একটি সম্ভাবনা।

অর্থোপেডিক সার্জারির সুবিধা কী?

বর্ধিত গতিশীলতা: দুর্ঘটনা, বাত বা বার্ধক্যজনিত কঠোরতা উপশম করা যেতে পারে।
ব্যথা উপশম: যথেষ্ট উপশম থেকে ব্যথার সম্পূর্ণ অনুপস্থিতি পর্যন্ত ব্যথার উল্লেখযোগ্য হ্রাস রয়েছে।
স্বাধীনতা: অন্যের উপর নির্ভরতা হ্রাস পায় কারণ ব্যক্তিরা কঠোরতা বা ব্যথা থেকে মুক্ত হয়ে তাদের নিজস্ব কার্যকলাপে জড়িত হতে সক্ষম হয়।
দীর্ঘমেয়াদী সঞ্চয়: বছরের চিকিৎসা বিল এবং ফিজিওথেরাপির বিপরীতে অস্ত্রোপচারের ব্যয়ের ওজন করার সময়, এটি স্পষ্ট হয়ে ওঠে যে জয়েন্ট প্রতিস্থাপন একটি আরও ব্যয়-কার্যকর বিকল্প।

ডাঃ মনোজ মিগলানি সেরা অর্থোপেডিক সার্জন ফোর্টিস দিল্লি

কেন রোগীরা ডাঃ মনোজ মিগলানির কাছে যান?

ডাঃ মনোজ মিগলানি সেরা অর্থোপেডিক সার্জন ফোর্টিস দিল্লি দিল্লিতে অবস্থিত একজন বিশিষ্ট অর্থোপেডিক সার্জন, জটিল কেস থেকে শুরু করে সহজ পদ্ধতি পর্যন্ত বিভিন্ন ধরণের মেরুদণ্ডের সার্জারি এবং জয়েন্ট প্রতিস্থাপনের ক্ষেত্রে ব্যাপক দক্ষতার অধিকারী। বিশ্বজুড়ে রোগীরা তার যত্নের খোঁজ করেন, ডঃ মনোজ মিগলানি সেরা অর্থোপেডিক সার্জন ফোর্টিস দিল্লির খ্যাতি বিশ্বের সেরা অর্থোপেডিক সার্জনদের একজন। চিকিত্সক সম্প্রদায়ের মধ্যে একটি উল্লেখযোগ্য স্তরের সম্মানের সাথে, তিনি ব্যাপকভাবে প্রশিক্ষিত এবং বার্ষিক 30,000 টিরও বেশি অস্ত্রোপচার পদ্ধতি পরিচালনা করেন। সার্জন দ্বারা ঘন ঘন সঞ্চালিত হলে একটি নির্দিষ্ট অস্ত্রোপচার পদ্ধতির ফলাফল সর্বোত্তম হতে থাকে। উল্লেখযোগ্যভাবে, ডঃ মনোজ মিগলানি সেরা অর্থোপেডিক সার্জন ফোর্টিস দিল্লি প্রতি বছর ভারতে অন্য যে কোনও সার্জনের তুলনায় জয়েন্ট প্রতিস্থাপনের (নিতম্ব, হাঁটু) বেশি পরিমাণে সঞ্চালন করেন, যা দ্বিতীয়-সর্বোচ্চ গণনা সহ হাসপাতালের পরিমাণের প্রায় দ্বিগুণ। ডাঃ মনোজ মিগলানি সেরা অর্থোপেডিক সার্জন ফোর্টিস দিল্লির খ্যাতি উল্লেখযোগ্যভাবে কম সংক্রমণের হার অর্জনের জন্যও প্রসারিত, যা সম্পূর্ণ নিতম্ব প্রতিস্থাপন এবং মোট এবং আংশিক উভয় হাঁটু প্রতিস্থাপন পদ্ধতির জন্য অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহারের প্রমাণ। এই পদ্ধতিটি দ্রুত গতিশীলতা পুনরুদ্ধার নিশ্চিত করে, যা ব্যক্তিদের জয়েন্টের ব্যথার বোঝা ছাড়াই তাদের সক্রিয় জীবন পুনরায় শুরু করতে দেয়।

কেন লোকেরা মোট হিপ প্রতিস্থাপন সার্জারির জন্য ভারতকে বেছে নেয়?

ভারতে টোটাল হিপ রিপ্লেসমেন্ট সার্জারি হল একটি সাধারণ অর্থোপেডিক পদ্ধতি, যা শুধুমাত্র গার্হস্থ্য রোগীদের দ্বারাই নয়, বিদেশী দেশগুলির দ্বারাও চাওয়া হয়। মোট হিপ প্রতিস্থাপন অস্ত্রোপচারের খরচ ভারত মার্কিন যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্য সহ পশ্চিমা দেশগুলিতে খরচের একটি ভগ্নাংশের প্রতিনিধিত্ব করে। ভারতে মোট হিপ প্রতিস্থাপন সার্জারির খরচ বা অন্য কোনো অর্থোপেডিক পদ্ধতির জন্য নির্বাচন করা চিকিৎসা পর্যটকদের জন্য 50 থেকে 70 শতাংশ সঞ্চয় করতে পারে। প্রতি বছর, ভারত এবং বিদেশ থেকে উল্লেখযোগ্য সংখ্যক রোগীর কম খরচ হয়- ভারতের মোট হিপ প্রতিস্থাপন সার্জারির খরচ। ভারতে মোট হিপ প্রতিস্থাপন সার্জারির গড় খরচ প্রায় $6500, যা মার্কিন যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যের তুলনামূলক পদ্ধতির জন্য খরচের মাত্র এক-চতুর্থাংশ। এর সামর্থ্য যখন মোট হিপ রিপ্লেসমেন্ট সার্জারির খরচ ভারত অবশ্যই এর বৈশ্বিক খ্যাতিতে অবদান রাখে, উল্লেখযোগ্যভাবে কম খরচ শুধুমাত্র একটি কারণ যা ক্রমবর্ধমান সংখ্যক ব্যক্তিকে তাদের পছন্দের চিকিৎসা গন্তব্য হিসাবে ভারতকে বেছে নেয়।

কেন আন্তর্জাতিক রোগীরা জয়েন্ট রিপ্লেসমেন্ট সার্জারি সার্ভিস ইন্ডিয়ার মাধ্যমে চিকিত্সা করা পছন্দ করে?

জয়েন্ট রিপ্লেসমেন্ট সার্জারি পরিষেবা ভারত দেশের একটি নেতৃস্থানীয় চিকিৎসা সহায়তাকারী হিসাবে দাঁড়িয়েছে, যা আন্তর্জাতিক রোগীদের ভারতে উচ্চ-মানের এবং সাশ্রয়ী মূল্যের চিকিৎসা চিকিত্সার জন্য তাদের সাহায্য করার জন্য নিবেদিত। সংস্থাটি বিশ্বের সমস্ত কোণ থেকে আসা রোগীদের প্রতি সমর্থন প্রসারিত করে, যার লক্ষ্য ভারতে উচ্চতর চিকিৎসা পরিষেবা অ্যাক্সেস করা। প্রাথমিক ভার্চুয়াল পরামর্শ থেকে শুরু করে নির্ণয় বা চিকিত্সার পরিকল্পনার উপর মাধ্যমিক মতামত, সেইসাথে ভ্রমণের ব্যবস্থা এবং বাসস্থানের ব্যবস্থা, জয়েন্ট রিপ্লেসমেন্ট সার্জারি পরিষেবা ভারত রোগীদের তাদের যাত্রার প্রতিটি পর্যায়ে সহায়তা এবং গাইড করতে অবিচল থাকে।
সীমার বাইরে নিরাময়: ডাঃ মনোজ মিগলানীর অর্থোপেডিকসে শ্রেষ্ঠত্বের যাত্রা সীমার বাইরে নিরাময়: ডাঃ মনোজ মিগলানীর অর্থোপেডিকসে শ্রেষ্ঠত্বের যাত্রা Reviewed by Lena Rivera on August 23, 2023 Rating: 5

No comments:

ads 728x90 B
Powered by Blogger.